• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সংখ্যায় সংখ্যায় এবারের ফাইনাল 


ফারজানা ববি
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১, ০৯:২০ এএম
সংখ্যায় সংখ্যায় এবারের ফাইনাল 

নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বি✨শ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। দেখে নেওয়া যাক এবারের ফাইনালে কী কী রেকর্ড হয়েছে।

৬ : পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের স✅াতটি ফাইনালের মধ্যে টস জিতে অস্ট্রেলিয়াসহ ছয়টি দল জিতেছিল। ২০২১ সালের🔥 ফাইনালের ভেন্যু দুবাইতে ছিল। আলোর নিচে খেলা টুর্নামেন্টের দশটি ম্যাচই দ্বিতীয় ব্যাট করা দলগুলি জিতেছিল, যার মধ্যে নয়টি দল টস জিতেছিল।

১৭৩ : নিউজিল্যান্ডের ছুঁড়ে দেওয়া ১৭৩ রান তাড়া করা পুরুষদের টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে দ্বিতীয় সর্বোচ্চ সফল রান তাড়া করা। হারারেতে ২০১৮ সালের ত্রিদেশীয় সিরিজের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের ১৮৪ রান তাড়া করে জিতেছিল। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ফাই🐻নালের আগে পুরুষদের টি-টোয়🤡েন্টি বিশ্বকাপের ফাইনালে শুধুমাত্র একটি দলই ১৬০ রানের সীমা অতিক্রম করেছিল। ওয়েস্ট ইন্ডিজ ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ১৫৬ রান তাড়া করার সময় ৬ উইকেটে ১৬১ রান করেছিল।

৩১ : মিচেল মার্শ তার হাফ সেঞ্চুরি করেছেন মাত্র ৩১ বলে। য𓃲া পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দ্রুততম। এই ম্যাচেই ৩২ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

৮৫ : অস্ট্রেলিয়ার বিপক্ষে কেন উইলিয়ামসনের স্কোর। পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে তার চেয়🤡ে বেশি রান করতে পারেননি কোনো খেলোয়াড়। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের সফল রান তাড়া করার সময় মার্লন স্যামুয়েলসও অপরাজিত ৮৫* রান করেছিলেন।

৩৯ : মিচেল স্টার্কের বলে কেন উইলিয়ামসনের রান। যে কোনো টি-টোয়েন্টি ম্যাচ♓ে স্টার্কের বলে সবচেয়ে বেশি রান। এর আগে ২০১১ সালের চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি খেলায় বিরাট কোহলির ১১ বলে ৩২ রান ছিল। স্টার্কের ১২ বলে ৭টি চার ও একটি ৬ মারেন উইলিয়ামসন।

২৮৯ : এই টুর্নামেন্টে ডেভিড ওয়ার্নারের রান সংখ্যা ২৮৯, যা পুরু🉐ষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের এক সংস্করণে অস্ট্রেলি🌞য়ার জন্য সবচেয়ে বেশি। ওয়ার্নার ২০০৭ সালের টি-টোয়েন্টির প্রথম সংস্করণে ম্যাথু হেইডেনের ২৬৫ রানকে ছাড়িয়ে যান। কেভিন পিটারসেনের পর ওয়ার্নার দ্বিতীয় খেলোয়াড় যিনি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জয়ী দল থেকে টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন।

৬২৭ : ২০২১ সালে টি-টোয়েন্টিতে মার্শের করা রান। মোহাম্মদ রিজওয়ানের ১০৩৩ ও বাবর আজমের ৮২৬ রানের পর কোনো খেলোয়াড়ের তৃতীয় সর্বোচ্চ রান। এই বছর মার্শের মোটꦗ রান অস্ট্রেলিয়ার হয়ে এক বছরে পুরুষদের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ।

৬০ : স্টার্ক তার চার ওভারে রান দিয়েছেন। অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টিতে একজন বোলারের দ্বিতীয় সর্বোচ্চ রান। অ্যান্ড্রু টাই ২০১৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ রান দꦜিয়েছিলেন।

Link copied!