• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ডিপিএলে শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি সারবেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০৩:০৫ পিএম
ডিপিএলে শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি সারবেন সাকিব
ছবি সংগৃহীত

চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএ꧃ল) মোহামেডানের হয়ে খেলার কথা ছিল বাংলাদেশ ক্রিকেটের পোষ্টারবয় সাকিব আল হাসান। কিন্তু দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝ পথেই দেশে ফিরে এসে যুক্তরাষ্ট্র চলে যান তিনি। পরে জাতীয় দলের তারকা ক্রিকেটাররা দেশে ফিরলেও ততক্ষনে প্রথম রাউন্ড থেকেই মোহামেডানের বিদায় ঘটে গেছে। ফলে সাকিব মাঠের ক্রিকেটে মোহামেডানের জার্সি গায়ে চড়াতে পারেননি।

এরই মধ্যে মোহামেডানের সঙ্গে চুক্তি করা মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজ এবারের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাবে নাম লিখিয়েছেন। এবার দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেও ছেড়ে দিল ক্লাবটি। তবে শুধুমাত্র চলতি মৌসুমের জন্য সাকিবকে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খ𓂃েলার ছাড়পত্র দিয়েছে মোহামেডান।

লিজেন্ডস অব রূপগঞ্জের চেয়ারম্যান লুৎফর রহমান বাদল জানিয়েছেন, ‘‘মূলত শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজের প্রস্তুতির জন্যই ঢাকা প্রিমিয়ার লিগের সুপার সি♌ক্স পর্বে খেলবেন স🔜াকিব আল হাসান।’’

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে বাদল আরও বলেন, ‘‘আমাদের পরবর্তী ম্যাচেই তাকে পাওয়া যাবে। লিগে আমা𝐆দের অবস্থানের জন্য নয়, আমার সাথে সম্পর্কের খাতিরে সে খেলতে চেয়েছে (প্রস্তুতি হিসেবে), যেহেতু তার সামনে কয়েকটি আন্তর্জাতিক ম্যাচ রয়েছে।’’

ডিপিএলের বাইলজ অনুযায়ী, কোন খেলোয়াড় যদি কোনো দলের হয়ে লিগে একটি ম্যাচও না খেলে এবং সেই দলের খেলা শেষ হয়ে গেলে দলের অনুমতি সাপেক্ষে সেই খেলোয়াড় আরেক দলের হয়ে খেলতে পারে। সেই নিয়মেই মুশফিক-মিরাজ শেখ জামালে খেলছেন। একই নিয়মেই মোহা🅷মেডানের সাকিব খেলতে যাচ্ছেন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে।

প্রসঙ্গত, শ্রীলঙ্কার বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অ♔ন্তর্ভুক্ত ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে স্বাগতিক বাংলাদেশ। এজন্য আগামী ৮ মে ঢাকা আসবে লঙ্🍒কান ক্রিকেট দল। ১৫ মে চট্রিগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। আর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ২৩ মে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

Link copied!