• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শাস্তি পেলেন ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রেফারি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১, ০৬:৪৯ পিএম
শাস্তি পেলেন ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রেফারি

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে শনিবার মাঠে নেমেছিল দুই চিরপ্রতিদ্বন্ধী ব্রাজিল-আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ আগেই নিশ্চিত করায় নিজেদের সবচেয়꧑ে বড় তারকা নেইমারকে বিশ্রাম দিয়েছিল ব্রাজিল। গোলশূণ্য ড্র হওয়া এই ম♒্যাচে এক পয়েন্ট নিয়ে বিশ্বকাপ নিশ্চিত করেছে আর্জেন্টিনা। তবে ড্র ছাপিয়ে এই ম্যাচে আলোচনায় এসেছে রেফারি ইস্যু। ম্যাচে আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডিকে শাস্তি না দেওয়ায় শাস্তি পেলেন সে ম্যাচের রেফারি। 

ঘটনাটি ঘটেছিল ম্যাচের ৩৪তম মিনিটে। সেসময় বল নিয়ে আর্জেন্টিনার ডি বক্সে ঢুকে পড়েন ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা। সেখানে বল দখলের লড়াইয়ে বল হারালেও পরে আবার তা দ▨খলের চেষ্টা করেন। ঠিক তখনই রাফিনহাকে কনুই দিয়ে গুঁতো দেন ওটামেন্ডি। আর এই ঘটনা রেফারির চোখে ধরা পড়েনি বলে সিদ্ধান্তের ভার তুলে দেন ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির কাঁধে। কিন্তু রেফারির সাহায্য নিয়েও ওটামেন্ডিকে কোনো শাস্তি দেওয়া হয়নি। 

ওটামেন্ডিকে শাস্তি না দেওয়ায় শাস্তি 🍃পেলেন সে ম্যাচের রেফারি আন্দ্রেস কুনহা ও ভিএআর সহকারী এস্তেবান অস্তোহিচ। দুইজনক𝓰েও  অনির্দিষ্টকালের জন্য সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে। 

রেফারির এমন কান্ডে ক্ষোভ জানিয়েছিলেন ব্রাজিলের কোচ তিতে। ম্যাচ শেষে তিতে বলেন, ‘ভিএআরে কে♌ বসেছিল? এটা একদম অসম্ভব। আমি আবারও বলছি, রাফিনিয়ার মুখে ওতামেꦇন্দির কনুইয়ের আঘাত দেখা যায়নি, এটা অসম্ভব। এটা কি ম্যাচের ফল নির্ধারণ করে দিতো না?’

Link copied!