• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


র‍্যাঙ্কিংয়ে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে পেছনে ফেলল ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৩, ২০২২, ০৪:১৭ পিএম
র‍্যাঙ্কিংয়ে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে পেছনে ফেলল ভারত
ছবি সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর যেন দুর্দান্ত ফর্মে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। তার ফলও দেখা গেছে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে। স্বাগতিক ইংল্যান্ডকে রীতিমত বিধ্বস্ত করে মাত্র ১১০ রানে অলআউট করে দেয়ার পর রোহিত শর্মার ভারত ম্যাচ জিতেছে ১০ উইকেটের ব্যবধ𝓰ানে।

এমন এক জয়ের পর নেট দুনিয়ায় প্রশংসায় ভাসছে ভারতীয় দল। সেই সঙ্গে আরও একটি সুখবর পেলেন রোহিত শর্মারা। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সবশেষ প্রকাশিত ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে পেছনে ফেলে তিন নম্বরে উঠে এসেছে ♔ভারত।

ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে ১০৫ রেটিং পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ছিল ভারত। ইংলিশদের ১০ উইকেটে হারানোর পর তাদের রেটিং পয়েন্ট বে🎶ড়ে দাঁড়িয়েছে ১০৮। ১০৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে নেমে গেলো পাকিস্তান। ১২৭ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। ১২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড।

আগের মাসেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ভারতকে চার নম্বরে ঠেജলে দিয়ে তিনে উঠেছিল পাকিস্তান। ꦰএবার ইংল্যান্ডের সঙ্গে তিন মাচের সিরিজের প্রথমটি জিতেই পাকিস্তানকে পেছনে ফেলে দিলো ভারত।

পরের দুটি ওয়ানডেও যদি জিতে যায় ভারত, তাহলে তাদ🔜ের রেটিং পয়েন্ট ১০৮ থেকে বেড়ে দাঁড়াবে ১১৩ এবং ইংল্যান্ডের পয়েন্ট কমে এসে দাঁড়াবে ১১৭-তে।

Link copied!