• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জয়ের পরও ফিল্ডিং নিয়ে দুশ্চিন্তায় বাংলাদেশ অধিনায়ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১১, ২০২২, ০১:৫৪ পিএম
জয়ের পরও ফিল্ডিং নিয়ে দুশ্চিন্তায় বাংলাদেশ অধিনায়ক
ছবি- সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজে চরম ভরাডুবির পর ওয়ানডে সিরিজের আগে কিছুটা ব্যাকফুটে ছিল সফরকারী বাংলাদেশ। কিন্তু ফরম্যাটটি যখন ওয়ানডে, তামিম ইকবালের দলের ওপর আশাটা ছিল সমর্থকদের মনে। 
 

শেষ পর্যন্ত এবারের ক্যারাবিয়ান দ্বীপপুঞ্জ সফরে প্রথম জয়ের দেখা পেলো টাইগাররা। শরিফুল-মিরাজের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে ক্যারিবীয়দের ১৪৯ রানে আটকে দেয়ার পর বাংলাদেশ জয় তুলে নিয়েছে ৫৫ বল বাকি থাকতেই ৬ উইকেটের ব্যবধানে। এ নিয়ে ল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা ৯টি ওয়ানডে ম্যাচে জিতল বাংলাদেশ।
 

তবে এই জয়ের পরও দুশ্চিন্তা কাটছে না টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের। কারণ, প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ সহজ চারটি ক্যাচ মিস করেছেন। যার তিনটিই ওয়েস্ট ইন্ডিজের শেষ উইকেট জুটিতে। না হয়, ওয়েস্ট ইন্ডিজের স্কোরটা থেমে যেতো ১১২ রানে। অথচ, ক্যাচ মিস করার কারণে ক্যারিবীয়দের স্কোর গিয়ে থামে ১৪৯ রানে।
 

ক্যাচ নিয়ে অসন্তুষ্ট তামিম বলেন, ‘ভালো দলের বিপক্ষে এই ক্যাচগুলো ছাড়াটা মূল্যবান হয়ে দাঁড়াবে। অধিনায়ক হওয়ার পর থেকেই বলছি, এটা নিয়ে আমি চিন্তিত। এটা বন্ধ হতে হবে, কমে আসতে হবে। ক্যাচগুলো ধরলে আমরা হয়তো এ ম্যাচে ১১৫ রান তাড়া করতাম। সমস্যা কোথায় খুঁজে বের করতে হবে। বারবার দেখবেনꦍ একই মানুষের হাত থেকে ক্যাচ পড়ছে, এটা ভালো নয়।

ওয়ানডেতে নিঃসন্দেহে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ফেবারিট বাংলাদেশ। তবুও তামিম মানতে রাজি নন যে, ক্যারিবীয়দের হারানো সহজ। তিনি বলেন, ‘ভালো লাগছে যে ওয়েস্ট ইন্ডিজে প্রথম ম্যাচ জিততে পারলাম। তবে বলব না এটা সহজ। আমাদের যদি জিততে হয় সেরা খেলাটাই খেলতে হবে। তারা যে ভালো দল, বিপজ্জনক দল, এটা টেস্ট এবং টি-টোয়েন্টিতেই প্রমাণ করেছে।’
 

ম্যাচের আগে কথাটা নাকি টিম মিটিংয়েও বলেছেন তামিম, ‘আমি বলেছি, আমি ওয়ানডে অধিনায়ক বলেই যে সব বদলে যাবে তা নয়। আমরা ওয়ানডে ভালো খেলি বলেও নয়। টি–টোয়েন্টিতে যে অধিনায়ক ছিল, টেস্টে যে অধিনায়ক ছিল, যারা খেলেছে, সবাই সাধ্যমত চেষ্টা করেছে ভালো করার জন্য। দূর্ভাগ꧅্যজনকভাবে আমরা ⛎ভালো খেলতে পারিনি।’

উল্লেখ্য, একই ভেন্যুতে আগামী বুধবার (১৩ জুলাই) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে দুই দল।
 

Link copied!