• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোহলির রেকর্ড ভেঙে দিলেন বাবর আজম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২২, ০৯:০৯ পিএম
কোহলির রেকর্ড ভেঙে দিলেন বাবর আজম
ফাইল ছবি

এশিয়ান ক্রিকেটারদের মধ্যে এতদিন দ্রুততম ৪ হাজার রানের রেকর্ড ছিল ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির দখলে। এই রেকর্ড গড়তে ৯৩ ইনিংস লেগেছিল কোহলির। কিন্তু তার চেয়ে ১১ ইনিংস কম খেলে রেকর্ডটি নিজের ক🌃রে নিয়েছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দল হারলেও ব্যাট হাত♎ে ৫৭ রানের ইনিংস খেলে রেকর্ড বইয়ে নিজের নাম লেখালেন ডানহাতি এই ব্যাটার।

এই মাইলফলকে নাম তুলতে ৮২ ইনিংস লেগেছে পাকিস্তান অধিনায়কের। তবে দ্রুততম ৪ হাজার রানের বিশ্বরেকর্ড গড়া হয়নি বাবরের। এই বিশ্বরেকর্ডটি দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটার হাশিম আমল𓂃ার দখলে রয়েছে। তিনি ২০১৩ সালের ডিসেম্বরে ক্যারিয়ারের পঞ্চম বছরেই মাত্র ৮১ ইনিংস খেলে পূরণ করেছিলেন ৪ হাজার রান। শুধু তাই নয়, আমলার দখলেই রয়েছে ওয়ানডের দ্রুততম ২ থেকে ৭ হাজার রানের রেকর্ড। 

আর 𝔉এশিয়ার মধ্যে ২০১৩ সালের জানুয়ারিতে ক্যারিয়ারের পঞ্চম বছরের মাথায় ৯৩ ইনি🌊ংস খেলে ৪ হাজার রানে নাম তুলেছিলেন কোহলি। এবার তার চেয়ে ১১ ইনিংস কম খেলেই রেকর্ডটি নিজের করে নিয়েছেন বাবর। তবে বাবরের সময় লেগেছে প্রায় সাত বছর। 

এদিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার দেয়া ৩১৪ রানের জবাবে পাকিস্তান হেরে যায় ৮৮ রানের বিশাল ব্যবধানে। দলের পক্ষে সর্বোচ্চ ১০৩ রানের ইনিংস খেলেন বাঁহাতি ওপেনার ইমাম উল হক। এছꦇাড়া অধিনায়ক বাবরের ব্যাটꦅ থেকে এসেছে ৭২ বলে ৫৭ রান।

Link copied!