• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইপিএল মিডিয়া স্বত্বের নিলামে রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৩, ২০২২, ০৩:১৫ পিএম
আইপিএল মিডিয়া স্বত্বের নিলামে রেকর্ড
ছবি সংগৃহীত

ক্রিকেটের 🐎সবচেয়ে জমজমাট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। প্রতি বছর এই আসরে খেলার জন্য মুখিয়ে থাকেন বিশ্বের নানান প্রান্তের নামি-দামি তারকা ক্রিকꦛেটাররা। মাঠের ভেতরে তো বটেই, মাঠের বাইরেও উত্তেজনা ছড়াচ্ছে আইপিএল।

গত কাল রোববার🍰 (১২ জুন) আইপিএলের মিডিয়া স্বত্ব কেনার নিলাম শুরু হয়। নিলামে ৭টি সংস্থা থাকলেও লড়াইয়ে এগিয়ে আছে ৪টি প্রতিষ্ঠান। ডিজনি-স্টার, ভায়াকম ১৮, সনি এবং জি এগিয়ে আছে। নিলামে লড়াই চলেছে প্রায় ৭ ঘণ্টা।

দুইটি প্যাকেজের জন্য নিলাম অনুষ্ঠিত হয়েছে। ভারতের টিভি স্বত্ব ⛎‘প্যাকেজ এ’ এবং ভারতে ডিজি꧟টাল স্বত্ব ‘প্যাকেজ বি’ এ আছে। নিলামে মোট মূল্য উঠেছে প্রায় ৪২ হাজার কোটি টাকা। নিলাম আজ সোমবারও চলবে। চূড়ান্ত ফলাফল আজ অথবা আগামী কাল মঙ্গলবার প্রকাশ হতে পারে।

একটি আইপিএল ম্যাচের মূল্য এখন রেকর্ড ১০৫ কোটি রুপি, যা ডলারে ১৩.৪৪ মিলিয়ন। ম্যꦡাচ প্রতি মূল্যের দিক থেকে 𒊎সারাবিশ্বে দ্বিতীয় সবচেয়ে লাভজনক ক্রীড়া সেক্টর। আজ সোমবার মূল্য আরও বাড়বে।

এই লড়াই শেষ হলে ‘প্যাকেজ বি’-এর স্বত্ব জয়ী ‘প্যাকেজ সি’-র স্বত্ব পাওয়ার জন্য চ্যালেঞ্জ করতে পারবে। য💛েখানে আবার নিলাম হবে ১৮টি ম্যাচের ডিজিটাল স্বত্বের। যার ম্যাচ প্রতি মূল্য ১৬ কোটি টাকা। ম্যাচ প্রতি স্বত্বের মোট মূল্য গত পাঁচ বছরে🍎 ছিল ৫৪.৫ কোটি। এবার তা ১০০ কোটি পেরিয়ে গিয়েছে।

Link copied!