• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বজুড়ে ব্যহত গুগল পরিষেবা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৪:৪৬ পিএম
বিশ্বজুড়ে ব্যহত গুগল পরিষেবা

সফ♑্টওয়্যার আপ๊ডেট নিয়ে বিপাকে পড়েছে বিশ্বের সর্বাধিক ব্যবহৃত সার্চ ইঞ্জিন গুগল। গার্ডিয়ান জানায়, মঙ্গলবার সফ্টওয়্যারের ত্রুটির কারণে অনেক দেশেই গুগলের পরিষেবাগুলোতে বিভ্রাট দেখা দিয়েছে।

গুগলের একজন মুখপাত্র জানান, এই মুহূর্তে পরিষেবাগুলো স্বাভাবিক অবস্থায় রয়েছে। ত𒀰বে অতি দ্রুত ত্রুটি শনাক্ত করে সমাধানের চেষ্টᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚা করছেন তারা।

অনলাইন পরিষেবা পর্যবেক্ষণকারী প্ল্যাটফর্ম ডাউন ডিটেক্টর জানিয়েছে, মঙ্গলবার যুক্তরাজ্যের স্থানীয় সময় রাত ১২টার দিকে গুগলের সার্চ ইঞ্জিনে ত্রুটি𒉰 দেখা দেয়। সকাল ১১টার মধ্যে গুগল অ্যাপ নিয়ে চার হাজারের বেশি অভিযোগ পান তারা।

এছাড়াও নেটওয়ার্ক কোম্পানি থাউজেন্ড আইস জানিয়েছে, এই সময়ের মধ্যে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, আফ𒈔্রিকাসহ ইউরোপ ও এশিয়ার ৪০টিরও বেশি দেশে গুগলের এক হাজারের 🌄বেশি সার্ভারের কার্যক্রম ব্যহত হয়েছে।

অনাকাঙ্ক্ষিত এমন গোলযোগের কারণে ব্যবহারকারীদের কাছে ক্ষমা চেয়েছে প্রতিষ্ঠানটি। এক বিবৃতিতে গুগল জানায়, “সফ্টওয়্যার আপডেট সম্পর্কিত সমস্যার ব্যাপারে আমরা অবগত আছি। গুগল সার্চ আর ম্যাপে এটি বেশি দেখা গেছে। সবার অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। সমস্যাটি দ্রুত সমাধান করা হয়েছে এবং আমাদের পরিষেবাগুলো আবারও অ༺নলাইনে ফিরে এসেছে।”

Link copied!