• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতের আরও ৫ ওয়েবসাইট ‘হ্যাক’ করলেন বাংলাদেশি হ্যাকাররা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৪:১০ পিএম
ভারতের আরও ৫ ওয়েবসাইট ‘হ্যাক’ করলেন বাংলাদেশি হ্যাকাররা
হ্যাকার। ফাইল ফটো

বাংলাদেশ সীমান্তে নদীর অববাহিকার বাঁধ খুলে দেওয়ার পর থেকে সাইবার হামলার মুখে পড়েছে ভারতের বিভিন্ন প্রতিষ্ঠানের ওয়েবসাইট। প্রথমে জি মিডিয়া করপোরেশনের ওয়েবসাইট হ্যাক𝔍 করেন বাংলাদেশি হ্যাকাররা। দীর্ঘসময় সেটি হ্যাকারদের দখলে ছিল। সেটি ফেরাতে পারলেও দেশটির রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ🐭 প্রতিষ্ঠানের ওয়েবসাইটে সাইবার হামলা শুরু করেছেন হ্যাকাররা।

সবশেষ ২৪ ঘণ্টায় ৫টি ভারতীয় প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাক করার দাবি করেছে সাইবার কমিউনিটি বাংলাদেশ। তাদের দাবি করা ওয়েবসাইটগুলোতে প্রবেশ করে এর সত্যতাও মিলেছে। সেগুলোতে পবেশ করলেই চোখে পড়ছে, ওয়েবসাইটটি বাংলাদেশ👍ি হ্যাকাররা দখলে♊ নিয়েছেন।

লেখা দেখানো হচ্ছে, ‘আমরা ভারতীয় সাইবার স্পেস ধ্বংস করে দেবো’, ‘ডম্বুর বাধ খোলা হলো কেন’, ‘বাংলাদেশের এ বন্যার জন্য ﷺভারত দায়ী’ইত্যাদি বার্তা।

সবশেষ হ্যাকারদের কবলে পড়া ওয়েবসাইটগুলো হলো- //kilitch.in/, //aimfort.in/, //khabri𝕴laal.com/, //indianyojana.in/ ও //mp3songi.com/। রাত দেড়টায় এ প্রতিবেদꦚন লেখা পর্যন্ত ওয়েবসাইটগুলো সাইবার কমিউনিটি অব বাংলাদেশের হ্যাকারদের দখলে ছিল।

খোঁজ নিয়ে জানা গ🀅েছে, ২১ আগস্ট থেকে এ পর্যন্ত ভারতের অন্তত ১৫টি ওয়েবসাইট হ্যাক করেছে বাংলাদেশি হ্যাকার গ্রুপ ‘সাইবার কমিউনিটি অব বাংলাদেশ’। যার মধ্যে রয়েছে ভারতীয় পুলিশ, সেনাবাহিনী, সবচেয়ে বড় পেমেন্ট গেটওয়ে ভারতপে, ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ, দিল্লি মিউনিসিপাল কাউন্সিলের ওয়েবসাইট। তাছাড়া এয়ারলাইন্স, ব্যবসাপ্রতিষ্ঠানের ওয়েবসাইটও ডাউন করেছেন বাংলাদেশি হ্যাকাররা।

Link copied!