• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১৫ দিন পর খুলল পোস্তগোলা সেতু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৪, ০৪:৩৭ পিএম
১৫ দিন পর খুলল পোস্তগোলা সেতু
পোস্তগোলা সেতু। ছবি : সংগৃহীত

রাজধানীর পোস্তগোলা সেতুর (বুড়িগঙ্গা-১) সংস্কার কাজ শেষ হওয়ায় ১৫ দিন পর খুলে দেওয়া হয়েছে। শনিবার (৯ মার্চ) সকাল ৬টায় খুলে ♒দেওয়া হয়েছে রাজধানীর এই গুরুত্বপূর্ণ সেতুটি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২২ ফেব্রুয়ারি থেকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাসিন্দাদের রাজধানীতে অন্যতম প্রবেশদ্বার খ্যাত এই সেতুর সংস্কার ক♓াজ শুরু হয়। কার্যক্ষমতা বাড়াতে সেতুটি সংস্কারে কাজ করে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর। ফলে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে ব্যবহাকারী যানবাহনগুলোকে বিকল্প সেতু অর্থাৎ বাবু বাজার সেতু দিয়ে চলাচল করে।

গণমাধ্যমকে সড়ক ও জনপথ অধিদপ্তরের অতিরিক্ত প্রধানꩵ প্রকৌশলী মোহাম্মদ সবুজ উদ্দিন খান জানান, মাইক্রো কংক্রিট দিয়ে সংস্কার করা হয়েছে পোস্তগোলা সেতুর ক্ষতিগ্রস্ত দুটি গার্ডার। এর ফলে আয়ুষ্কাল শেষ না হওয়া পর্যন্ত আর সেতুর সংস্কার কাজে হাত দিতে হবে না।”

এদিকে, শনিবার সকাল ছয়টায় সেতুটি খুলে দেওয়া হলেও সেতুর কাজ পু‌রোপু‌রি শেষ হয়‌নি। সেতুটি রক্ষণা‌বেক্ষ‌ণে‌রও কাজ আজও চল‌ছে। সেতুর মাঝখা‌নে ডাইভারশন‌ দেওয়ায় ঢাকা থে‌কে বের হওয়ার লাইনে গাড়ির জট লেগে গেছে। তবে ঢাকায় প্রবেশের লাইনে কোনো যানজট নেই।

এর আগে ২০২০ সালের জুনে বুড়িগঙ্গার সদরঘাটে ডুবে যায় লঞ্চ মর্নিং বার্ড। পোস্তগোলা সেতুর নিচ দিয়ে উদ্ধারকারী ൲জাহাজ প্রত্যয় যাওয়ার সময় ধাক্কা দেয়। এতে ক্ষতিগ্রস্ত হয় সেতুর গার্ডার। এরপর দফায় দফায় করা হয় সংস্কার।

Link copied!