• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বেশির ভাগ সবজির দাম চড়া, আরও বেড়েছে পেঁয়াজের দাম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০১:১২ পিএম
বেশির ভাগ সবজির দাম চড়া, আরও বেড়েছে পেঁয়াজের দাম
নিত্যপণ্যের দোকান ও সবজির বাজার। ফাইল ফটো

বাজারে কয়েকটি সবজির দাম কমলেও, বেশির ভাগের দাম চড়া। বাজারে ঊর্ধ্বমুখী মুরগি ও গরুর মাংসের দাম। সপ্তাহ ব্যবধানে আবারﷺও দাম বেড়েছে পেঁয়াজের।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকার বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, সপ্তাহ ব্যবধানে হাতে গোনা কয়েকটি সবজির দাম কমলেও, বেশির ভাগ🦩 পণ্যের দামই ঊর্ধ্বমুখী।

বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি মুলা ২৫-৩০ টাকা, শালগম ৩০-৪০ টাক𓆉া, করলা ৬০-৮০ টাকা, শসা ৬০ টাকা, লতি ৮০ টাকা, শিম ৪০-৫০ টাকা, আলু ৩০ টাকা, বরবট𒀰ি ৮০ টাকা, পেঁপে ৩৫-৪০ টাকা ও গাজর বিক্রি হচ্ছে ৪০ টাকায়।

এ ছাড়া প্রতি কেজি বেগুন জাতভেদে ৬০-৯০ টাকা, ক্ষীরাই ৫০-৬০ টাকা, টমেটো ৬০-৭০ টাকা, কহি ৮০ টাকা, কাঁচা টমেটো ৩০-৪০ টাকা ও পেঁয়াজের কলি বিক্রি হচ্ছে ৩০ টাকায়। আর প্রতি পিস লাউ ৮০-১০০ টাকা, আকারভেদে প্রতিপিস ফুল♊কপি ৩৫-৪০ টাকা, বাঁধাকপি ৩০-৪০ টাকা ও ব্রকলি ৫০ টাকায় বিক্রি𝕴 হচ্ছে।

এ🐷দিꦐকে উভয় পর্যায়ে দাম কমে পাইকারিতে কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৫০ টাকায় ও খুচরা পর্যায়ে বিক্রি হচ্ছে ৬০-৭০ টাকায়। এছাড়া বাজারে লালশাকের আঁটি ১৫ টাকা, পুঁইশাক ২৫ টাকা, পালংশাক ১০ টাকা ও লাউ শাক ৩০-৪০ টাকায় বিক্রি হচ্ছে।

সপ্তাহ ব্যবধানে পেঁয়াজের দাম আবারও বেড়েছে। প্রতি মুড়িকাটা পেঁয়াজ বিক্রি হচ্ছে ১১৫-১২০ টাকায়। তবে বাজারে দেখা নেই পুরাতন দেশি ও ভারতীয় পেঁয়াজের। দু-একটি দোকানে পাওয়া গেলেও সেটি বিক্রি হচ্ছ🍎ে চড়া দামে।

প্রতি কেজি ব্রয়লার মুরগি ২১০-২২০ টাকা, সোনালি মুরগি ৩২০ টাকা, দেশি মুরগি ৫৮০-৬০০ টাকা, সাদা লেয়ার ২৫০ টাকা ও লাল লেয়ার বিক্রি হচ্ছে ৩০০-৩২০ টাকꩲায়। আর জাতভেদে প্রতি পিস হাঁস বিক্রি হচ্ছে ৫৫০-৭০০ টাকায়।

গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৫০ টাকায়। তবে বাড়েনি খাসির মাংসের দাম। বিক্রি হচ্ছে এক হাজার ৫০ টাকা থেকে এক হাজার ১০০ ট🔜াকায়।

এ ছাড়া প্রতি ডজন লাল ডিম ১৪০ টাকা ও সাদা ডিম বিক্রি হচ্ছে ১৩৫ টাকায়। আর প্রতি ডজন হাঁসের ডি💝ম ২৪০ টাকা ও দেশি মুরগির ডিম ২৪৫-২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে বাড়তি দাꦍমে বিক্রি হচ্ছে প্রায় সব পণ্য। বাজারে প্রতি কেজি ছোলা বিক্রি হচ্ছে ১০০-১০৫ টাকায়। আর প্রতি কেজি ছোলার ডাল ১০০-১১০ টাকা, অ্যাংকর ডাল ৭৫-৮০ টাকা, ডাবলির ডꦦাল ৭৫ টাকা, মোটা দানার মসুর ডাল ১০৫-১১০ টাকা, চিকন মসুর ডাল ১৩৫-১৪০ টাকা, মোটা দানার মুগ ডাল ১৪৫-১৫০ টাকা, চিকন মুগ ডাল ১৭০-১৮০ টাকা ও খেসারি ডাল ১০৫-১১০ টাকা দরে বিক্রি হচ্ছে।

অন্যান্য পণ্যের মধ্যে খোলা আটা ৫০-৫৫ টাকা, প্যাকেট আটা ৬৫-৬৮ টাকা, খোলা ময়দা ৬৫-৭০ টাকা এবং প্যাকেট ময়দা ৭৫-৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার ১৭০ টাকা ও প্রতি লিটার খোলা সয়াবিন তেল বিক্রি🔯 হচ্ছে ১৬৫ টাকায়। আর প্রতি কেজি খোলা চিনি বিক্রি হচ্ছে ১৪৫-১৫০ টাকায়।

মাছের বাজার ঘুরে🍸 দেখা যায়, প্রতি কেজি তেলাপিয়া ২০০-২২০ টাকা, চাষের পাঙাশ ১৮০-২০০ টাকা, চাষের শিং ৬০০ টাকা, চাষের মাগুর ৫৫০ টাকা ও চ🌟াষের কৈ বিক্রি হচ্ছে ২৩০ টাকায়।

তবে চড়া দেশি মাছের দাম। আকারভেদে প্রতি কওেজি রুই ৩৮০ থেকে ৪৫০ টাকা, কাতলা ৪০০ থেকে ৪৮০ টাকা, কোরাল ৭০০ থেকে ৭৫০ টাকা,🍎 টেংরা ৫৫০ থেকে ৭০০ টাকা, বোয়াল ৭০০ থেকে ৮০০ টাকা, আইড় ৮৫০ থেকে ৯০০ টাকা, বাইম ১ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

এ ছাড়া প্রতি কেজি🀅 দেশি কৈ ১ হাজার ৩০০ টাকা থেকে ১ হাজার ৭০০ টাকা, শিং ১ হাজার ৪০০ থেকে ১ হাজার ৫০০ টাকা, শোল ৯০০ থেকে ১ হাজার টাকায় বিক্রি হচ্ছে। আর প্রতি কেজি ইলিশ বিক্রি হচ্ছে ২ হাজার টাকার ওপরে।

Link copied!