• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১৯ বছরেও যখন ৬ বছরের শিশু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৭, ২০২২, ০১:৩৩ পিএম
১৯ বছরেও যখন ৬ বছরের শিশু

বয়স বাড়লেও যেন দেখতে বোঝা না যায়, সেই চেষ্টা থাকে সবার। শরীর-মনে বয়সের ছাপ পড়বে না কিংবা বেশি বয়স হলেও বোঝা যাবে না, এই কামনা কার না থাকে। যদি কোনো চেষ্টা ছাড়াই বয়স𓆏 না বাড়ে, তবে কেমন হয়? এ তো হবে সোনায় সোহাগা! কিন্তু কোনো রোগের কারণে যদি বয়স আটকে যায়, তবে তা হয় যন্ত্রণা। 

ভারতের এক মেয়ে আবলি জারিত। ফুটফুটে এই মেয়েটিকে দেখলে মনে হবে ৬ বছরের শিশু। কিন্তু তিনি বয়সে তরুণী। মানে ২০০৩ সালꦓে জন্ম নিয়েছেন আবলি। সেই𒅌 অনুযায়ী তার বয়স এখন ১৯ বছর।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে জানা যায়, দেশটির নাজাপুরের বাসিন্দা আবলি জারিত। বয়স ১৯ হলেও উচ্চতা মাত্র ৩ ফুট ৪ ইঞ্চি। তার উচ্চতা না বাড়ার বড় কারণ অসুস্থতা। আবলির ছোট বয়সে রেনাল রিকেট রোগে আক্রান্ত হন🔯। সেই রোগে তার মূত্রাশয় ছাড়াই জন্ম হয়। ছোটবেলা থেকে ডায়াপার পরে থাকতে হতো। এই রোগে তার শরীরের হাড়ও দুর্বল হয়ে যায়। ফলে তার হাড়ের বৃদ্ধি থেমে যায়। সেই থেকেই থেমে যায় তার শরীরের বৃদ্ধিও। 

অসুস্থতা আবলি কখনো হাঁটতেও শেখেনি। ১৯ বছর ধরে জীবনসংগ্রামে এভাবেই তার দিন কাটছে। তবে প্রতিভায় ষোলআনায় ভরপুর এই তরুণী। গান গাইতে, অভিনয় করতে  🅘;ভালোবাসেন। রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডলে অংশ নেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের গানের ভিডিও আপলোড করে জনপ্রি൩য়তাও পেয়েছেন। আবলির বলেন, “খুব কম মানুষই এই রোগে বাঁচতে পারে। নিজেকে ভাগ্যবতী মনে হয়। কখনো সুস্থ হওয়ার সুযোগ নেই। বাইরেও যেতে পারি না অন্যের সাহায্য ছাড়া। খুব কষ্ট হয়। কারণ, আমি হাঁটতে জানি না।“

নিজের প্রতিকূলতাকে জয় করে শিশুসুলভ চেহারা নিয়েই হলিউড ও ব🦋লিউডেꦛ কাজ করার স্বপ্ন দেখেন আবলি।

Link copied!