• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পারফিউম ব্যবহারে কী করবেন, কী করবেন না


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৬:১৪ পিএম
পারফিউম ব্যবহারে কী করবেন, কী করবেন না
ছবি: সংগৃহীত

এই গরমে প্রচন্ড ঘাম হয়। ঘাম থেকে পুরো শরীরে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। যা খুবই বিব্রতকর। তাই বাড়ি থেকে বের হলেই পারফিউম বা বডি স্প্রে গায়ে না ছড়ালেই হচ্ছে না। কিন্তু তাও বেশিক্ষণ স্থায়ী হচ্ছে না শরীরে। ঘণ্টাখানেক পরই আবারও দুর্গন্ধ ছড়াচ্ছে। এমন পরিস্থিতিতে উপায় তো বের করতেই হবে। জানতে হবে, কীভাবে পারফিউম বা বডি স্প্রের সুবাস অনেক সময় পর্যন্ত শরীরে 🎐থাকবে। আর এরজন্য কিছু বিষয়ে খেয়াল রাখ𓄧া জরুরি।

অনেকে পারফিউমের হালকা গন্ধ পছন্দ করেন। অনেকে আবার উগ্র গন্ধ না মাখলে ভালোই লাগে না। প্রতিদিনই পছন্দের পারফিউম মেখে নিচ্ছেন কিন্তু ব্যবহারের সঠিক পদ্ধতি না জানলে তা দীর্ঘ সময় পর্যন্ত শরীরে থাকবে না। জেনে রাখুন, পারফিউম বা বডꦿি স্প্রে মাখার সময় কী করবেন, কী করবেন না।       💎                                                                            

🐬কিন্তু পারফিউম বা বডি স্প্রে নিয়মিত ব♛্যবহার করলেও, তা ব্যবহারের সঠিক পদ্ধতি জানি না আনেকেই। তাই পারফিউম বা বডি স্প্রে মাখার সময় কী করবেন, কী করবেন না, জেনে নিন।

·        ; পারফিউম বা বডি স্প্রে শরীরে মাখার সময় হাতের কবজিতেও লাগিয়ে নিতে পারেন। এরপর তা ভালোভাবে বসতে দিন🍬। কোথাও সেই হাত ঘষবেন না। পারফিউম লাগিয়ে ঘষলে ত্বক গরম হয়ে যায়। সুগন্ধ দীর্ঘস্থায়ী হয় না।

·         পোশাকের ওপর পারফিউম স্প্রে করেন অনেকে। এটা ভুল। কোনোভাবেই পোশাকের ওপর পারফিউম স্প্রে করা যাবে না। এতে পোশাকের রং 🥂ফিকে বা নষ্ট হয়ে যেতে পারে। আর সেই রং শরীরে বসে যায়। এক্ষেত্রে সরাসরি ত্বকের ওপর পারফিউম ছড়িয়ে দিন।

·         পারফিউম ব্যবহারের পর নির্দিষ্ট বাক্সে রাখ꧑ুন। নয়তো অত্যাধিক তাপমাত্রায় রাসায়নিক বিক্রিয়া ঘটতে পারে। পারফিউম স্বাভাবিক তাপমাত্রা রাখা উচিত। এটি নিরাপ🦹দ।

·         বড় বোতলের পারফিউমের চেয়ে ছোট বোতলের পারফিউমই ভালো। বোতল যত ছোট হবে, ততই ব্যবহারে সুবিধা পাওয়া 🌊যাবে। কারণ অর্ধেক পারফিউম ভর্তি 🅘বোতল রাখলে, তাতে অক্সিজেন ঢুকে যায়, যা সুগন্ধী তৈরিতে ব্যবহৃত অণুগুলোকে ভেঙে দেয়। এতে পারফিউমের সুবাস নষ্ট হয়ে যায়।

·         দুই ধরনের পারফ🦹িউম একসঙ্গে লাগাতে পারেন। এতে শরীরে দীর্ঘসময় পারফিউম বা বডি স্প্রের সুগন্ধ স্থায়ী থাকবে। অতিরিক্ত ঘামে পারফিউমের গন্ধ চলে গ𒉰েলেও শরীরে দুর্গন্ধ হবে না।

·         বাজারে অনেক পারফিউম, বডি স্প্রে প্রাকৃতিক ভাবে তৈরি বলে বিক্রি করা হয়। কিন্তু তা কতটুকু সত্যি? না শুধুমাত্র প্রাকৃতিকভাবে পারফিউম তৈরি হয় না। এতে সিন্থেটিক মেশাতেই 🍎হয়। গন্ধ ধরে রাখতে এটি করত💝েই হয়। তাই পারফিউম কেনার আগে উপাদানগুলো দেখে নিন।

·   &nb𝓀sp;     শুষ্ক ত🦩্বকে পারফিউম স্থায়ী হয় না। এক্ষেত্রে পারফিউম বা বডি স্প্রে ব্যবহারের আগে গন্ধহীন ময়শ্চারাইজার লাগিয়ে নিতে পারেন। হাতের কাজি, ঘাড়, গলায় পারফিউম লাগিয়ে নিন। খুব ঘাম হলে চুলে ও স্কার্ফে লাগিয়ে নিতে পারেন। এতে সুগন্ধ বেশি সময় পর্যন্ত থাকবে।

Link copied!