• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মন খারাপের সঙ্গী হবে শাড়ি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৪, ২০২২, ০৪:২৭ পিএম
মন খারাপের সঙ্গী হবে শাড়ি

কর্মময় জীবনে নিজের জন্য সময় বের করা দায়। তবুও কিছু মুহূর্তে যেন কিছুই ভালো লাগে না। একঘেয়েমি ꦉপেয়ে বসে জীবনে। একটু রং মাখিয়ে জীবনকে নতুন করে সাজিয়ে নিন। কিছু মুহূর্তের জন্য হলেও জীবনকে উপভোগ করুন। কিন্তু কীভাবে? নিজের শখের কাজটি করুন। মন খারাপ ভুলিয়ে নিতে পারেন শাড়িতেও। 

হ্যাঁ, শাড়ি পরে নিজের মনকে করে নিতে পারেন প্রাণবন্ত। ঘরে একাকি থেকে ডিপ্রেশনে ☂চলে যাচ্ছেন কিংবা চারপাশের চাপে রীতিমতো হাঁপিয়ে উঠেছেন, এমন সময় শুধু নিজের কথা ভাবুন। শাড়ি পরে মনের মতো সেজে কোথাও বেরিয়ে পরুন। দেখবেন সব ক্লান্তি ধুয়ে গেছে। 

অধিক൩াংশ নারীই শাড়ি পরতে ভালোবাসেন। আধুনিক যুগের মেয়েরাও ব্যতিক্রম নয়। শাড়ি পরা বেশ পছন্দ তাদের। অবসর সময়ে একঘেয়েমি কাটাতে শাড়ি পরার কৌশলটিও শিখে নিতে পারেন।

শাড়ি পরা এবং ক্যারি করা খুব যে সহজ তা নয়। আবার কৌশলটা জানলে তা স্বাচ্ছন্দ্যেই ক্যারি করতে পারবেন। যারা নিয়মিত শাড়ি পড়ে অভ্যস্ত তাদের জন্য বেশ সহজ বিষয়টি। কিন্তু যারা নতুন করে শাড়ির প্রেমে পড়েছেন তারা কৌশলটি রপ্ত করতে একটু সম🐟য় তো লাগবেই। 

মা বা শাশুড়িরা শাড়িতে বেশ অভ্যস্ত থাকেন। তাদের কাছ থেকে শাড়ি পরার কৌশলটি শেখা সহজ হবে। তবে শাড়ি পরার নিত্যনতুন কৌশল শিখতে নি💙জেকে আরও মনোনিবেশ করতে হবে। বাঙালিয়ানা ধাঁচের শাড়ি, ফ্যাশনেবল স্টাইলের শাড়ি পরার কৌশল একবার রপ্ত করে নিলে আপনি আরও আত্মবিশ্বাসী হয়ে উঠবেন।

ক🦩াজে যাচ্ছেন? মাঝে মাঝে শাড়ি পরে বেরিয়ে যেতে পারেন। ধীরে ধীরে শাড়িতে স্বাচ্ছন্দ্যবোধ করবেন। অনায়াসেই ক্যারি করতে পারবেন। শাড়ি পরে আত্মবিশ্বাসী হলে তা আপনার ব্যক্তিত্বকে উপস্থাপন করবে।

শাড়ি পরার আগে খেয়াল রাখবেন, তা যেন আপনার সঙ্গে মানানসই হয়। মানে শারীরিক গড়ন, মুখের আকৃতি ♍সবকিছু মাথায় রেখেই শাড়ি বেছে নিন। মানানসই শাড়ি আপনাকে আত্মবিশ্বাসী করে তুলবে। ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলবে।

হ্যান্ডলুম, সুতি বা সিল্ক-তসর শাড়ি সবাইকেই ভালো লাগে। জর্জেট বা শিফন শাড়ি বেছে নেওয়ার আগে ভাবুন। এই ধরনের শাড়ি শরীরে লেপটে থাকে। তাই শরী𝐆রের গড়নের সঙ্গে না মানালে এই🐭 ধরণের শাড়ি পরবেন না। এতে আপনার খুঁতগুলো অন্যের চোখে পড়বে।

শাড়ির পরলেই হবে না। এর সঙ্গে ম্যাচিং করে সবকিছুই ঠিক রাখুন। ব্লাউজে ভিন্ন প্যাটার্ন রাখতে পারেন। তবে ম্যাচিং পেটিকোট পরতেই হবে। তাছাড়꧋া ফলস ছাড়া শাড়ি পরবেন না। সুতি শাড়ি হলেও ফলস লাগিয়ে নিন। এতে শাড়ির কুঁচি পড়বে সুন্দরভাবে। 

মন খারাপের সময় নিজেকে খুশি করতে শাড়ি হতে পারে আপনার সঙ্গী। পছন্দের শাড়িটি পরে খোলা চুলে সঙ্গে দুই হাত🦩ে একগুচ্ছ চুড়ি পরে নিন। আর কপালে দিন টিপের ছোঁয়া। আয়নায় দাড়িয়ে নিজেকে দেখুন, দেখবেন মুহূর্তেই কেটে যাবে হতাশা, বিষন্নতা।

Link copied!