• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বের সবচেয়ে বড় কলম, ওজন ৩৭ কেজি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১১, ২০২২, ১০:২৮ এএম
বিশ্বের সবচেয়ে বড় কলম, ওজন ৩৭ কেজি

কলম অমাদের নিত্য প্রয়🍸োজনীয় ব্যবহারের একটি অংশ। আমরা সাধারণত কলম ব্যবহারের পর তা পকেট কিংবা ব্যাগে রেখে দিই। আবার অনেক সময় সঙ্গে নিয়ে ঘুরি। কিন্তু একটি কলমের ওজন যদি হয় ৩৭ কেজির বেশি, তখন নিশ্চয়ই তা বহন করে ঘোরা সম্ভব হবেꦐ না।

এমনই একটি বিশালাকার♚ের কলম বানিয়ে তাক লাগিয়ে𝔍 দিয়েছেন ভারতের এক ব্যক্তি। বিশ্বের সবচেয়ে বড় বলপয়েন্ট কলম হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকে নাম উঠেছে সেটির।

গত সোমবার (৯ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের হায়দরাবাদের বাসিন্দা আচার্য মাকুনুরি শ্রীনিবাস🧜 বিশাল আকারের একটি বলপয়েন্ট কলম বানিয়েছেন। 

কলমটি ৫ দশমিক ৫ মিটার বা ১৮ ফুটের বেশি লম্বা। ওজন ৩৭ দশমিক ২৩ কেজি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, এর আগে বিশ্বে এত বড় কলম বানানো হয়নি। এটাই বিশ্বের সবচেয়ে বড় বলপয়𓂃েন্ট কলম।

গিনেস কর্তৃপক্ষ সম্প্রতি কলমটি নিয়ে বানানো একটি ভিডিও ইনস্টাগ𒐪্রামে পোস্ট করেছে। ওই ভিডিওতে দেখা যায়, কয়েকজন মিলে বিশাল আকারের কলমটি তুলে ধরেছেন। লেখার চেষ্টা করছেন। এতে বলা হয়েছে, কলমটি দিয়ে লিখতে গেলে চার থেকে পাঁচজনের প্রয়োজন হয়।

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। অনেকেই আচার্য শ্রীনিবাসের এমন উদ্যোগের প্রশংসা করেছেন। তবে অনেকেই এই কলমের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলেছেন, মজা করেছেন। একজন ভিডিওর নিচে মজা করে লিখেছেন, ‘কলমটি হয়তো হাল্কের ব্যবহ𓂃ারের জন্য বানানো হয়েছে।’

আচার্য শ্রীনিবাস সংবাদমাধ্যমকে জানান, ছোটবেলায় তার মা তাঁকে একটি কলম উপহার দিয়েছিলেন। সেটি তাঁর ভীষণ পছ🌄ন্দের ছিল। তখন থেকেই তিনি ভিন্ন ধরনের কলম বানানোর চিন্তা করতেন। সেই চিন্তা বাস্তবায়ন করতে💧 গিয়ে বানিয়ে ফেলেন বিশ্বের সবচেয়ে বড় কলম, যা তাকে এনে দেয় বিশ্ব রেকর্ডের আনুষ্ঠানিক স্বীকৃতি।

সূত্র: প্রথমআলো

Link copied!