• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বসন্তে বিয়ের পার্টি? নিন সতেজ মেকআপ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২২, ০৭:০৫ পিএম
বসন্তে বিয়ের পার্টি? নিন সতেজ মেকআপ

বসন্তের হাওয়ায় সেজেছে প্রকৃতি। নতুর রূপে প্রকৃতি এখন সতেজ হচ্ছে। সেই সতেজতায় নিজেকেও সাজিয়ে নিন। বসন্ত মৌসুমে বিয়ের আমেজ লাগে। গরম-ঠাণ্ডার আবহাওয়🦹ায় বাতাসের দোলার সঙ্গে এখন চারপাশেই  বাজছে বিয়ের সানাই। এই মৌসুমে বিয়ের পার্টিতে যোগ দিতে তাই নিজের মেকআপেও রাখুন সতেজতার ছোঁয়া। জমকালো পোশাকের সঙ্গে নিজেকে সুন্দর করে তুলতে হাতে নিন মেকআপ ব্রাশ।

 বসন্তের মৌসুমে বিয়ের পার্টিতে যাচ্ছেন। মেকআপ শুরুর আগে ত্বক ঠিক আছে ༒কিনা দেখে নিন। ত্বকের যত্ন নিন প্রথমেই। ত্বক অনুযায়ী ক্লিনজিং, স্ক্রাবিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং করুন। ত্বক নরম কোমল হলেই বুঝবেন মেকআপ নেওয়ার উপযোগী হয়েছে।

মেকআপের শুরুর আগে ত্বকের প্রাইমার লাগিয়ে নিন। চোখের উপরর পাতায় ভালো করে প্রাইমার লাগান। হালকা ঘাম হলেও এটি মেকআপ ধরে রাখবে। ত্বকের ধরণ অনুযায়ী ফাউন্ডেশন লাগান। সারা মুখসহ গলায় ফাউন্ডেশন ব্যবহার করুন। এরপর কনসিলার লাগাতে হবে। চোখের পাতায়, চোখের নিচে এবং মুখের যে অংশে কা💧লো দাগ রয়েছে সেখানে কনসিলার লাগিয়ে নিন। ফাউন্ডেশন ও কনসিলার ভালো ব্লেন্ড করুন। এরপর লুস পাউডার লাগিয়ে নিন। এতে ফাউন্ডেশন সেট হবে সুন্দরভাবে। বেস মেকআপ হয়ে গেলে মিনিট পাঁচেক অপেক্ষা করুন।

এবার চোখের মেকআপের পালা।𝔍 এর আগে আইব্রো পেনসিল দিয়ে ভুরু সেট করে নিতে পারেন। এবার চোখের পাতার ওপরে হালকা ব্রাউন শ্যাড লাগিয়ে নিন।  এরপর হালকা গোলাপি শ্যাডো চোখের ক্রিজ থেকে শুরু করে ল্যাশলাইন পর্যন্ত লাগান।  ব্রাশ দিয়ে ভালোভাবে ব্লেন্ড করুন। এবার ল্যাশলাইন বরাবর পার্পল বা মভ শেডের আইশ্যাডো লাগান। এটি আই লাইনার পরার মতো করে লাগিয়ে নিতে পারেন। চোখের শেষ ভাগের কোণায় সামান্য উইংস করুন। পুরো আইশ্যাডো ভালো করে ব্লেন্ড করে নিন।

আইশ্যাডোর পর আইলাইনার লাগিয়ে নিন। এরপর মাস্কারা লাগান। বিভিন্ন রঙের আইলাইনার পাওয়া যায়। কালো রঙের আই লাইনার সব পোশাকের সঙ্গে যায়। তবে গর্জিয়াস লুক নিতে পার্পে‌ল শেড বা গোল্ডেন শেডের  আইলাইনার বা অন্য রঙের আইলাইনার ব্যবহার করা𝐆 যাবে। লিপস্টিক লাগান হালকা শেডের। গোলাপি ন্যুড শেডের লিপস্টিক লাগিয়ে নিতে পারেন।

এবার কনট্যুরের পালা। দুই গাল আর নাকের﷽ দু𝐆ই পাশে কনট্যুর করুন। কপালে এবং চিনেও কনট্যুর করতে পারেন।  গালে হালকা করে ব্লাশ লাগিয়ে নিন। হালকা কোরাল শেড ব্যবহার করতে পারেন।

মেকআপের শেষ দিকে হাইপয়েন্টগুলোতে হাইলাইটার লাগিয়ে নিন। উজ্জ্বল🌞 সতেজ লুক পাবেন। পুরো মেকআপ হয়ে এলে স্༒প্রে ব্যবহার করুন। এতে মেকআপ নষ্ট হবে না।

বিশেষ টিপস

  • ভালো মেকআপ লুকের জন্য ফাউন্ডেশন, কনসিলার বা চোখের প্রতিটি শ্যাডই ভাল করে ব্লেন্ড করতে হবে। মেকআপের ক্ষেত্রে ব্লেন্ডিং খুব গুরুত্বপূর্ণ।
  • মেকআপ করার সময় খুব বেশি কথা বলবেন না। এতে মেকআপ ফিনিশিং ভালো হবে না।
  • নিজের ত্বকের ধরণ অনুযায়ী মেকআপ বাছুন। ত্বকের থেকে অতিরিক্ত উজ্জ্বল মেকআপ ব্যবহার করবেন।
Link copied!