• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বসন্ত-ভালোবাসায় কেমন হবে সাজ?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২২, ১১:১৩ এএম
বসন্ত-ভালোবাসায় কেমন হবে সাজ?

ঋতুরাজ বসন্তকে বরণ করতে চল⛎ছে তোড়জোড়। সঙ্গে আছে ভালোবাসা দিবসও। বাঙালি উৎসব পালনে সব সময় উৎসুক হয়ে থাকে। তার বিকল্প এবারও হবে না। ♎আর উৎসবের এ দিনটিতে প্রত্যেক নারীই হয়ে উঠতে চান অনন্যা। রঙিন শাড়ি, ফুলেল সাজে ঘুরে বেড়াতে চান প্রজাপতির মতো।

তবে কেবল সুন্দর পোশাক পরলেই তো হবে না, সেই সঙ্গে সাজটাও হতে হবে 🦂মানানসই। কেমন মেকআপ এই সময়ের উপযুক্ত, কোন রঙের লিপস্টিক বেশি মান🔯ানসই হবে, জুতা কি হিল পরবেন নাকি ফ্ল্যাট—এসব নিয়ে চিন্তার যেন শেষ থাকে না। সব বিষয়েই চাই বিশেষ মনোযোগ আর বিশেষ প্রস্তুতি।

চলুন জেনে নেওয়া যাক বসন্তে🎉র পোশাকে কেমন হবে সাজ, সে সম্পর্কে।

রঙের ছোঁয়া থাকুক পোশাকে

শাড়ꦓি, সালোয়ার-কামিজ, ফতুয়া, ফ্রক যে যা-ই পরুন না কেন, তাতꩲে থাকা চাই হলুদ, বাসন্তী কিংবা লাল রঙের ছোঁয়া। তবে এরসঙ্গে ফ্যাশনের এ সময় ব্যবহৃত হচ্ছে আরও নানা রং। কন্ট্রাস্ট রং হিসেবে বেগুনি, সবুজ, গাঢ় নীল রংগুলোও মানিয়ে যাচ্ছে বেশ।

অল্প সাজেই হয়ে উঠুন অনন্যা

বসন্তে ভারী মেকআপ না দিয়ে ব♏রং নিজের স্বাভাবিক রূপকেই রঙিন করে ফু🐓টিয়ে তুলুন। চোখে গাঢ় করে কাজলের রেখা টেনে ঠোঁটে দিন লাল লিপস্টিক। কপালে টিপ দিতে ভুললে চলবে না। আর হাতে পরুন কাচের চুড়ি। তবে মেকআপ ঠিক কতটুকু-বা কীভাবে করবেন তা ব্যক্তিগত পছন্দ। তবে ফাউন্ডেশন বা বেইজ মেকআপ স্বাভাবিক রাখাই ভালো।

চুলের সাজে চাই ফুল

ফাগুন দিনের সাজটা🥃 অনেকইটাই চুলের সাজের ওপর নির্ভর করে। কারণ, চুলের সাজে নানা রঙের তাজা ফুলের ব্যবহারই আপনাকে এদিন আরও বেশি রঙিন করে তুলবে। খোঁপা হোক বা বেণি করে চুলে গাঁদা ফুলের মালা পেঁচিয়ে নিন। চুল ছেড়ে রাখতে চাইলে একপাশে গুঁজে নিতে পারেন গোলাপ বা জারবেরা ফুল।

ফুলের সঙ্গে মিলিয়ে মানানসই গয়না

রং মিলিয়ে শাড়ি কিংবা সালোয়ার-কামিজ সবকিছুর সঙ্গেই পরতে পারেন ফুল। বড় হলে একটা ফুলই থাক। ছোট ফুল হলে দুটি বা তিনটি নিন। যখন বড় ফুল পরবেন, তখন গলা ও কানের গয়নাটা একটু হালকা বেছে নিন। গাঁদা, গোলাপের পাশাপাশꦏি মেরুন, হলু💦দ, সাদা, নীল রঙের চন্দ্রমল্লিকা, ক্যালানডুলা ফুলগুলোও আপনাকে রঙিন করে তুলতে সাহায্য করবে।

আরামের বিষয়টি মাথায় রাখুন

ফাগুনের প্রথম দিনে সারা দিনের জন্য বের হলে হা𒆙ই হিল এড়িয়ে আরামদায়ক স্যান্ডেল পরুন। অল্প উঁচু বা ফ্ল্যাট স্যান্ডেল পরলেই হাঁটতে 𝕴সুবিধা হবে। বেরোনোর আগে প্রয়োজনীয় কিছু জিনিস সঙ্গে নিয়ে নিন। পানির বোতল, ছাতা, টিস্যু পেপার সঙ্গে রাখা চাই। পাশাপাশি লিপস্টিক, কম্প্যাক্ট পাউডার আর চিরুনিও গুছিয়ে নিন, যেন প্রয়োজনে ব্যবহার করা যায়।

সঙ্গে আয়না নিতে ভুলবেন না

সঙ্গে রাখা চাই ছোট একটি আয়নাও। ঘর থেকে বেরোনোর আগে ছিটিয়ে নিন সুগন্ধি। এরপর সারা দিন প্রিয়জনদের সঙ্গে ঘুরে বেড়ান ফাগুনের সাজে ভালোবাসার রঙে♚। আনন্দ, উৎসব আর ভালোবাসায় রঙিন হোক এদিন।

Link copied!