• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পরনে শাড়ি, গালে দাড়ি!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২, ০৩:১৮ পিএম
পরনে শাড়ি, গালে দাড়ি!

ত🍸ৃতীয় লিঙ্গের অধিকার নিশ্চিতের দাবি এখনো চলমান বিশ্বজুড়ে। ভেদাভেদ ভেঙে কেউ হয়তো মাথা উঁচু করে দাঁড়িয়েছেন। কেউ আবার নীরবেই থেকে গেছেন। ফ্যাশন দুনিয়াও পিছিয়ে নেই। প্রকৃতির বিরূপ চিত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজের সত্তাকে মেলে ধরেছেন মডেলরা। তৃতীয় লিঙ্গের জনপ্রিয় মডেল কলকাতার অমিত বিট্টু দে এদেরই একজন।

সম্প্রতি ব্ไরিটিশ ফ্যাশন ম্যাগাজিন ‘ইকুয়্যাল’-এর প্রচ্ছদে প্রকাশিত হয়েছে নারীর সাজে অমিতের ছবি। নারীর🎶 পোশাকে পুরুষের চেহারায় দুই সত্তাকেই তিনি ফুটিয়ে তুলেছেন অবলীলায়। গাল ভরা দাড়িতেও মেকআপ করেছেন, পরেছেন গয়না। নারীর অভিব্যক্তিতে দাঁড়িয়ে পুরো সত্তাকে তুলে ধরেছেন আত্মবিশ্বাসী এই মডেল।

নিজের শহর কলকাতায় প্রথম সারিতে স্থান হয়নি অমিত💖ের। তবে উভলিঙ্গের মডেল হিসেবে আন্তর্জাতিক মহলে খ্যাতি পেয়েছেন। সুপার এই মডেল পুরুষ হয়েও পেলব শরীরের অধিকারী। যে কেউ তাকে দেখে হবেন ঈর্ষান্বিত। নেট মিডিয়ায় ছবি পোস্ট হওয়ার পরই প্রশংসা কুড়াচ্ছেন তিনি।

൩জনপ্রিয় এই মডেল গণমাধ্যমকে দেওয়া সাꦺক্ষাৎকারে জানান, নিজের দুই বোনের সাজ দেখেই ছোটবেলা থেকে তিনি মুগ্ধ হতেন। বোনদের মতোই সাজতে ইচ্ছা হতো তার। কিন্তু লোকচক্ষুর ভয়ে নিজেকে প্রকাশ করেননি। তবে পরবর্তী সময়ে নিন্দুকের কথা গায়ে না মেখেই নারীর সাজকে ক্যামেরার সামনে দাঁড়ান এই অ্যান্ড্রোজেনাস মডেল।

অমিত বিট্টু দে পেশায় একজন মডেল, ফটোগ্রাফার, ইন্টেরিয়র ডিজাইনার। সেই সঙ্গে পরিচালনায়ও নিজের কৃতিত্ব দেখিয়েছেন। এর আগে ফটো সিরিজ 'To His Coy Mistress' দিয়ে লাইমলাইটে আসেন অমিত। বিশ্বজুড়ে তিনি প্রশংসা কুড়িয়েছেন। নারী-পুরুষের সঙ্গে পাল্লা দিয়ে সেই ছবির মধ্যমণি ছিলেন তৃতীয় লিঙ্গের অমিত বিট্টু দে।

 

সূত্র: টাইমস অফ ইন্ডিয়

Link copied!