• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নিজের চুল কেটে প্রতিকৃতি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৭, ২০২২, ০১:২২ পিএম
নিজের চুল কেটে প্রতিকৃতি

নিজের মাথার কেটে ফেলা চুল দিয়ে প্রতিকৃতি বানান ফিলিপিনের বাসিন্দা জেসতোনি গার্সিয়া। জনপ্রিয় সঙ্গীতশিল্পী, অভিনয়শিল্পী কিংবা জনপ্রিয় ব্যক্তিদের প্রতিকৃতি আঁকেন তিনি। তার এই সৃষ্টিশীল কাজে নেই কোনো রঙের ছোঁয়া। শুধু চুলের রঙেই অবিকল প্রতি🏅কৃতি ফুটে উঠেছে তার নিপুন হাতে।

রয়টার্স প্রতিবেদনে জানা যায়, ফিলিপিনের রাজধানী ম্যানিলায় তার চুল কাটার দোকান রয়েছে জেসতোনি গার্সিয়ার। তিনি মূলত সমুদ্রেই বেশি থাকেন। কারণ একটি অভিজান প্ওরমোদতরিতেও যুক্ত রয়েছেন তিনি। বছরের চার মাস ম্যানিলায় কাটান। তখনই নিজের চুল কাটার দোকানে থাকেন। তবে প্রতিকৃতি👍তে শুধু নিজের চুলই ব্যবহার করেন এই আর্টিস্ট।  

৩২ বছর বয়সী গার্সিয়া জানান, কয়েক মাস পরপ𒆙র নিজের চুল কেটে ফেলেন। সেই চুল জমিয়ে রাখেন। আর তা দিয়েই বানানো হয় প্রতিকৃতি। একটি প্রতিকৃতি বানাতে দুই থেকে পাঁচ ঘণ্টা সময় ব্যয় হয়। সেগুলো বড় সাদা ফ্রেমে বন্দি করেন। সাদা ফ্রেমে🐻 কালো রঙের প্রতিকৃতি যেন আরো সুন্দরভাবে ফুটে উঠে।

গার্সিয়া আরও জানান, সাগরে থাকাকালীন তার অবসর সময় ছিল খুবই কম। সেই সময়টাকে তিনি উপভোগ করতে চাইতেন। তখনই চুল দিয়ে প্রতিকৃতি বানানোর পরিকল্পনা করেন। ২০২১ সালে প্রথম প্রতিকৃতি বানান। সাগরে রং আর তুলির ব্যবস্থা না থাকায় চুল দিয়ে শুরু হয় প্রতিকৃতি বানানো। এক সময় চুলও 💞শেষ হয়ে যেত। তখন নিজের গোঁফ কেটে প্রতিকৃতি পূর্ণ করতেন। এটি তাকে মানসিক আনন্দ দেয় এবং শারীরিকভাবেও সুস্থ রাখে।

Link copied!