• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নতুন বছরের হেয়ারকাট কেমন হবে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২১, ০৩:২৫ পিএম
নতুন বছরের হেয়ারকাট কেমন হবে?

নতুন বছর শুরু হোক নতুন চুলের কাটে। বছরজুড়ে জনপ্রিয় তারকাদের চুলে দেখা গেছে নতুন নতুন সব ফ্যাশনেবল কাট। এলোমেলো থেকে෴ শুরু করে বব কাট—সবই ২০২২ সালে হতে পারে ট্রেন্ডি। কিন্তু চুল কাটার আগে 🗹কয়েকটি বিষয় মাথা রাখা বেশ জরুরি। ফ্যাশন ও ট্রেন্ড, মানে চুল কাটার আগে তা আপনার মুখের গঠন ও চুলের ধরনের সঙ্গে মানানসই হবে কি না, তা বুঝে চুল কাটতে হবে।

চুল ছোট রাখতে চান বা বড়, চুলের কাটে খুব বেশি পরিবর্তন চান বা হালকা পরিবর্তন, ২০২২ সালে শুরুটা হতে পারে সব ধরনের চুলের কাটের সঙ্গেই। চলুন তবে জেনে নেয়া যাক এ বছর 𓂃চুলের নতুন কী ফ্যাশন থাকছে, সে সম্পর্কে-

পাওয়ার বব

নব্বইয়ের দশকের সবকিছুই যেন ঘুরেফিরে জনপ্রিয়তা পাচ্ছে এই সময়েই। আর চুলের কাটেও তা দেখা যাচ্ছে। হেয়ার স্টাইলিস্টদের মতে, পাওয়ার বব কাটে আত্মবিশ্বাসী লুক আসে। খুব বেশি লম্বাও নয়﷽, আবার খুব বেশি ছোটও নয়। ‘শার্প’ এꦅকটা লুক দেয়। আর ২০২২ সালে এটিই হতে পারে ট্রেন্ডি।

কার্টেন স্টাইল

ভিনটেজ স্টাইলের এই চুলের কাটিং বেশ কয়েক বছর ধরেই জনপ্রিয়। ২০২২ সালেও দেখা যা🎉বে এই কাট। এ বছর গায়িকা সেলিনা গোমেজকে নির্দিষ্ট এই চুলের কাটে দেখা গেছে।

লেয়ার্ড বব

ক্𒅌ল্যাসিক লুক পছন্দ হলে ২০২২ সালে বেছে নিতে পারেন লেয়ার্ড বব কাট। জেনেফার লরেন্স ও এমা স্টোনের মতো হলিউড তারকাদেরও এ বছর দেখা গেছে এই চুলের কাটে।

দ্য লব

খুব ছোট চুল না চাইলে এই কাট বেছে নিতে পারেন। নব্বই দশকের জনপ্রিয় সিরিজ ‘ফ্রেন্স’-এর একটি চরিত্রের মাধ্যমে এই চুল⛦ের কাটিং বেশ জনপ্রিয়তা পায়। এই চুলের কাটের সব থেকে ভালো দিক হলো, এটি সব ধরনের মুখের গঠনের সঙ্গেই মানানসই। লব কাটিং হতে পারে অনেক ধরনের। তাই চুলের গঠন বুঝে বেছে নিতে হবে যেকোনো একটি। যাতে আপনার চুল কিছুটা হলেও ঘন দেখায়।

ফেস ফ্রেমিং লেয়ার

চুলﷺ বড় হলে খুব সাধারণ একটি সমস্যা হলো, চুল কেটে ছোট না করতে চাওয়া। সে ক্ষেত্রে ফেস ফ্রেমিং লেয়ার কাট হতে পারে সমাধান। কারণ, 🌸এই কাটে মুখের সামনের অংশে চুল কাটা হয় কিছুটা ছোট করে। আর পেছনে থাকে লম্বা। এতে আপনার লুকে আসবে পরিবর্তন আবার চুলের দৈর্ঘ্যও কমবে না।

লং লেয়ারও

সোজা চুলে এই ꦰকাট ব🌃েশ মানাবে। চুলে একধরনের ভাঁজ আনে এটি। তবে এই কাট কোঁকড়া চুলের জন্য মানানসই নয়।

ব্লান্ট এন্ডস

যাঁদের চুলে খুব বেশি জট ধরে, তাঁরা এই চুলে🎀র কাট বেছে নিতে পারে। কোঁকড়া চুলেও এই কাট সহজেই মানিয়ে যাবে। তাই ২০২২ সালে ব্লান্ট এন্ডস কাট হতে পারে আপনার পছন্দ।

লং লেয়ারের সঙ্গে সাইড ব্যাগস

লুকের খুব বেশি পরিবর্তন না চাইলে সাইড ব্যাগস দিতে পারেন। আপনার মুখের গঠনের সঙ্গে মানিয়ে সাইড ব্যাগসে আনা যাবে কিছু পরিবর্তনও। বিশেষ করে গোল মুখের জন্য সাইড ব্যাগসের যেন বিকলღ্প নেই। 

ছোট চুলের কাট বক্স বব

যদি আপনি ছোট চুল চান, আবার চুলে ভলিউমও চান, তবে বেছ﷽ে নিতে পারেন বক্স বব কাট। আর সব ধরনের মুখের গঠনের সঙ্গে বে🅠শ মানিয়েও যায় এটি।

 

Link copied!