• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গরমের ফ্যাশন হবে যেমন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৬, ২০২২, ০৩:১০ পিএম
গরমের ফ্যাশন হবে যেমন

প্রচণ্ড গরম। ঘরের বাইরে গেলেই এখন চিত্তির অবস্থা। শরীর জুড়ে দরদর করে ঘাম ঝরতেই থাকে। এই সম🃏য় আরামদায়ক পোশাক না পরলে অবস্থা হয়ে যায় আরও করুণ। গরমের মৌসুমে তাই পোশাকের প্রতি আলাদা নজর দꦜিতেই হয়। কোন পোশাকে আরাম মিলবে, কোনটি পরলে ঠাণ্ডা অনুভূত হবে- সবকিছুই মাথায় রাখতে হবে।

গ্রীষ্মের গরমের সঙ্গে লড়াইয়ে ফ্যাশনে কোন ধরণের পোশাক পরবেন? ওয়্যারড্রব সাজাবেন কীভাবে? প্রতিদিন কাজের খাতিয়ে বা✨ইরে যাচ্ছেন। আরামদায়ক পোশাকগুলো হাতের কাছেই রাখুন। আলমারির ওয়্যারড্রবের সামনের সারি গুছিয়ে নিন। ফ্যাশন সচেতনদের গরমে স্টাইল ঠিক রাখতে এবং আরাম নিশ্চিত করতে যে পোশাকগুলো নাগালের মধ্যেই রাখবেন, চ🌠লুন তা দেখে নেই_

ঢিলেঢালা পোশাক

ঢিলেঢালা পোশাক

গরমে আঁটসাঁট পোশাক না পরে, বরং ঢিলেঢালাতেই আরাম পাবেন। ঢিলেঢালা পোশাকেই ফ্যাশন খুঁজে নিন। আঁটসাঁট জমকালো পোশাক পরে রোদে বের হলেই ঘামে চিত্তির হবেন। ঢিলেঢালা পোশাক আপনাকে আরাম দিবে। এমন পোশাকে বাতাস সহজেই আপনার শরীরকে শীতল করবে। ঢিলেঢা💎লা পোশাকেও সুতি কাপড়কে প্রাধান্য দিন। সুতির পোশাক নরম হবে এবং এর সুতোর সেলাইয়ের মাঝে ফাঁক বেশি থাকায় বাতাস ঢোকার জায়গাও পাবে। তাই লꦿং কিংবা শর্ট, ম্যাক্সি কিংবা গাউন সুতি কাপড়েই ফ্যাশনেবল হয়ে উঠুন।

শাড়ি পরুন

শাড়ি পরুন

গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহ। এই সময় শীতল থাকতে শাড়ি বেছে💎 নিতে পারেন। অবশ্যই সুতির শাড়ির বাইরে যাবেন না। এটি আপনাকে আরাম দিবে। আবার মারဣ্জিত লুকও দিবে। চিকেনকারি কটনও বেছে নিতে পারেন। শাড়িতে ঠাণ্ডা অনুভূত হবে। এটি খুব জড়োয়া পোশাক নয়। তাই শাড়িতে আরাম পারেন।

হালকা রঙের পোশাক

হালকা রঙের পোশাক

গরমে হালক♓া রঙের পোশাককে প্রাধান্য দিন। সাদা, অফ হোয়াইট, ধূসর রঙের সুতির শাড়ি পরুন। অন্য রঙের পোশাক রাতের সময়টাতে বেছে নিতে পারেন। জৈব রং ব্যবহার করা পোশাক পরবেন না। এটি শরীরের জন্য ক্ষতিকর। তাছাড়া অতিরিক্ত ঘামও দিবে। 

টুপি বা স্কার্ফ

টুপি বা স্কার্ফ

গরমে সূর্যের ক্ষতিকর রশ্মিতে ত্বকের ক্ষতি হয়। বিষয়টি ভুলে যাবেন না। মাথায় টুপি বা স্কার্ফ পরতে পꦡারেন। গরমে সুন্দর হালকা রঙের টুপি অথবা স্কার্ফ নির্বাচন করুন। স্টাইলও হবে। আবার রোদ থেকে বেঁচেও যাবেন। ফ্যাশনেবল টুপি বা স্কার্ফে আপনাকে বেশ মানাꩵবে।

সাদা শার্ট

সাদা শার্ট

সাদা শার্ট গরমের বেশ আরামদায়ক পোশাক। লিনেন কিংবা কটনের 🍒প্যান্টের সঙ্গে ক্ল্যাসিক সাদা শার্ট পরতে পারেন। সুতি কাপড়ে সাদা রঙের শার্ট পরুন। এর সঙ্গে  ঢিলেঢালা ডেনিম জিনসও পরতে পারেন। গ্রীষ্মের মৌসুমে আপনাকে আরও  আবেদনময়ী করে তুলবে এই ফ্যাশনটি। মেয়েরা স্কার্টের সঙ্গেও সাদা শার্ট বেছে নিতে পারে🌠ন। পরিবার বা বন্ধুদের সঙ্গে বাইরে বেড়াতে যেতে এই পোশাক আপনাকে ফ্যাশনেবল লুক দিবে। 

পায়জামা

শর্টস বা পায়জামা

গরমে সমুদ্রপাড়ে বেড়াতে ♓যাচ্ছেন টি শার্ট আর শর্টস পরে নিতে পারেন। বাড়িতে থাকলে সুতির পায়জামা বা স্কার্টে আরাম🌞 পাবেন। টি-শার্ট বা কামিজের সঙ্গে পায়জামা পরতে পারেন সুতির কাপড়ের। পায়ের কাছে ইলাস্টিক করা পায়জামাও খারাপ লাগবে না। এই পায়জামাগুলো কোমর আর পায়ে ইলাস্টিক করা থাকে কিন্তু পুরোটাই থাকে ঢিলেঢালা। এতে আরামের সঙ্গে ফ্যাশনেবল লুকও পাবেন।

কাফতান

কাফতান

গরমের পোশাকে এখন কাফতান ট্রেন্ড চলছে। কাফতান স্টাইলে জামা পরতে পারেন। এরসঙ্গে দোপাট্টারও প্রয়োজন হয় না। তাই গরমও কম লাগে। সুতি, লিলেন কাপড়ের কাফতান পোশাক পাওয়া যাচ্ছে এখন। শরীরের 🍷সঙ্গে আঁটসাঁট না বানিয়ে, ঢিলেঢালা কাফতান বেছে নিন। এটি ফ্যাশনেবল লুক দিবে। 

Link copied!