• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গরমে স্বস্তি দেবে কোন কাপড়?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১১, ২০২২, ১২:১৯ পিএম
গরমে স্বস্তি দেবে কোন কাপড়?

ঘরে-বাইরে ভ্যাপসা ♎গরম। ঘর থেকে বের হলেই শরীরে যেন অস্বস্তি শুরু হয়। এর প্রধান কারণ আমাদের পোশাক। ঘরে🐎 আরামদায়ক পোশাক পরলেও অনেক সময় বাইরে আরামদায়ক পোশাক পরা হয় না।

গ্রীষ্মকালে পরা চাই এমন পোশাক, যা ফ্যাশনেবল হওয়ার পাশাপাশি আরামও দেবে পর্যাপ্ত। নরম ও আরামদায়ক পোশাক চিনতে আগে চিনতে হ𝓰বে কাপড়। এমনই কয়েকটি কাপড় রয়েছে, যা পরলে গরমে স্বস্তি পাওয়া যাবে। 

চলুন জেনে নেও🌌য়া যাক গরমে স্বস্তি পা♑ওয়া যাবে, এমন কিছু কাপড় সম্পর্কে।

লন কাপড় 

লিলেন ও সুতির মিশ্রণে তৈরি হয় লন কাপড়। এটি হালকা ও ভীষণ আরামদায়ক। খানিকটা স্বচ্ছ ধরনের লন কাপড় মসৃণ ও নরম। গরমে আরাম পেতে লন কাপড় দিয়ে তৈরি করে নিতে পারেন কামিজ, কুর্তিꦬ কিংবা শার্ট। ছোটদের পোশাক কিংবা রাতের পোশাক হিসেবেও লন কাপড়ের ব্যবহার স্বাচ্ছন্দ্য নিয়ে আসবে।

  

রেয়ন কাপড়

সুতির পাশাপাশি কিছু প্রাকৃতিক ও সিনথেটিক তন্তু দিয়ে প্রস্তুত করা হয় রেয়ন কাপড়। সিল্কের চমৎকার বিকল্প হতে পারে এই কাপড়। রেয়নের কাপড় যেমন পরতে আরামদায়ক, তেমনি🅘 পরিষ্কার করাও সহজ। গরমে তাই নিশ্চিন্তে বেছে নিতে পারেন রেয়ন কাপড়ের পোশাক।&📖nbsp;

লিলেন কাপড়

ফ্লাক্স ফাইবার থেকে তৈরি একধরনের প্রাকৃতিক কাপড় হচ্ছে লিলেন। সুতির চাইতেও দামি লিলেন কাপড় দিয়ে বাতাস প্রবেশ করতে পারে সহজেই। ফলে গরমে স্বস্তি নিয়ে আসে♎ এই কাপড়ের পোশাক। 

সুতি কাপড়


গরমে আরাম পেতে সুতির বিকল্প খুব কমই আছে। ঘাম শোষণের বদলে এই কাপড় ঘাম শুকিয়ে ফেলতে সাহায্য করে। এছাড়া বাতাসের আনাগোনাဣ ঠিক রাখে। ফলে গ্রীষ্মে সুতি পোশাক হত🥀ে পারে প্রথম পছন্দ।

 

Link copied!