• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অতিরিক্ত গরমেও গলবে না মেকআপ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৭, ২০২২, ০৩:১৮ পিএম
অতিরিক্ত গরমেও গলবে না মেকআপ

প্রচণ্ড রোদে এখন বাইরে বের হওয়াই দায়। আর মেকআপ করে বের হলে তো কথাই নেই।  গরমে তাপে বেরোলেই কাজল, আইলাইনার, লিপস্টিক গলে সাজ নষ্ট হয়ে যায়। এমনকি শুধু  পাউডার লাগিয়েও রক্ষা নেই। কিছুক্ষণের মধ্যেই সব মেকআপ মিশে একাকার। কিন্তু গরমকালে দিনের বেলায় অনুষ্ঠানে যেতে হবে। অফিসে যেতেও তো হালকা ম🍸েকআপ করতে হয়। তাহলে উপায়!

উপায় রয়েছে কিছু কৌশলে। গরমেও রূপটান ঠিক রাখার কিছু কৌশল 💎রয়েছে। সেই অনুযায়ী🎀 মেকআপ করে নিন। প্রচণ্ড গরমেও আপনার মেকআপ থাকবে আকর্ষণীয়।

গরমে মেকআপ ঠিক রাখার সেই কৌ🅺শলগুলো জানাব এই আয়োজনে।

ময়েশ্চারাইজার অবশ্যই ব্যবহার করুন

গরমে ময়েশ্চারাইজার বাদ দিলে চলবে না। এই সময় ময়েশ্চারাইজার ত্বকের আর্দ্রতা ধরে রাখে। মেকআপকে পারফেক্ট করতে আগে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। ত্ব🍌ক আর্দ্র থাকলে সব মেকআপ সহজেই বসে যাবে। অনেকক্ষণ দীর্ঘস্থায়ীও হবে।

প্রাইমার লাগান

প্রাইমার ব্যবহারের আগে মেকআপ শুরু করবেন না। ভালো ব্র্যান্ডের প্রাইমার ব্যবহার করুন। এটি মেকআপ ধরে রাখবে। প্রাইমার কেনার আগে দেখুন এতে হাইরুলনিক অ্যাসিড আছে কি না। এ ধরনের প্রাইমার ব্যবহারের 🧔ত্বকে ঘাম ভাব কমবে। তবে হালকা প্রাইমার লাগান। বেশি লাগালে বিপরীত হতে পারে। মুখের ত্বকে ঘাম বেড়ে যেতে পারে। মেকআপ ত্বক থেকে আলাদা হয়ে ভেসে উঠবে।

বুঝে মেকআপ করুন

ত্বকের যে অংশে ঘাম বেশি হয়, সেখানে মেকআপ কর💎বেন না। বিশেষ করে নাক আর ঠোঁটের ওপরের স্তরে বেশি ঘাম হতে পারে। এসব অংশ কম মেকআপ করুন এবং হাইলাইটারও কম ব্যবহার করুন। ঘাম মুছে নেওয়ার জন্য ব্লটিং পেপার সঙ্গে রাখতে ভুলবেন না।

হালকা আইশ্যাডো 

🀅চোখের মেকআপে হালকা আইশ্যাডো ব্যবহার করুন। ক্রিমজাতীয় আইশ্যাডো ভুলেও ব্যবহার করবেন না। ওয়াটার প্রুফ আইশ্যাডো এ ক্ষেত্রে ভালো হবে। আই-প্রাইমারও লাগিয়ে নিতে পারেন।

ওয়াটারপ্রুফ মাসকারা

চোখ♛ের মেকআপে ওয়াটারপ্রুফ মাসকারা ব্যবহার করুন। প্রথমে সাধারণ মাসকারা লাগিয়ে নিন চোখের পাপড়িতে। এরপর এতে আরও দুইবার ওয়াটারপ্রুফ মাসকারা লাগিয়ে নিন। মাসকারা ঠিক থাকলে চোখের মেকআপও ঠিক থাকবে।

মেকআপ ফিক্সার স্প্রে

মেকআপ ঠিক রাখতে ফিক্সার স্প্রে ব্যব꧙হার করুন। গরমে মেকআপ গলে যাওয়া থেকে রেহাই দেবে এটিꦗ। পুরো মেকআপ শেষে মুখে স্প্রে করে নিন। মেকআপ অটুট থাকবে।

Link copied!