• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কমলালেবুর খোসা দিয়ে ব্যাগ!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২, ০১:১৯ পিএম
কমলালেবুর খোসা দিয়ে ব্যাগ!

ফল হিসেবে কমলালেবু খেতে পছন্দ করেন না, এমন মানুষ খুবই কম। স্বাস্থ্যের জন্য খুবই উপকারী এই ফল। তা ছাড়া শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে কমলালেবু। কারণ, এতে মেলে প্রচুর পরিমাণ ভিটামিন 🎀সি। অন্যদিকে কমলার খোসাও স্বাস্থ্য ও ত্বকের জন্য বেশ উপকারী। যুগ যুগ ধরে কমলার খোসা ব্যবহৃত হয়ে আসছে রূপচর্চায়।

এভাবে কমলার ব্যবহার নানাবিধ হলেও কখনো ভেবেছেন🌼 কি, কমলার খোসা দিয়ে ব্যাগ তৈরি করা সম্ভব। অবিশ্বাস্য হলেও সত্যি, কমলার খꦅোসা দিয়ে লেদারের ব্যাগ তৈরি করে চমকে দিয়েছেন জর্ডানের ফুড আর্টিস্ট ওমর সরতাওয়াই।

প্রথ🐈ম দিকে বিষয়টি মোটেও সহজ ছিল না ওমরের জন্য। প্রথমে বাজার থেকে কমলালেবু কিনে আনেন তিনি। তারপর সেগুলো থেকে যতটা সম্ভব রস বের করে নেন। ধীরে ধীরে খোসা ছড়িয়ে যান্ত্রিক উপায়ে সেগুলোকে সোজা করেন। তারপরাই খোসাಞগুলোকে ব্যাগ তৈরির কাজে লাগান ওমর।

বরাবরই ভিন্ন কিছু করার চেষ্টা চালিয়ে যান ওমর। তারই ফলে তিনি তৈরি ক🌺রলেন এমন চমৎকার ব্যাগ। পরিবেশবান্ধব এই ব্যাগ তৈরি পেছনে তিনি কাটিয়েছেন এক বছর।

সম্প্রতি ইনস্টাগ্রামে এই ফুড আর্টিস্ট একটি𒉰 ভিডিও শেয়ার করে সাফল্যের কথা শেয়ার ক♎রেছেন ওমর। তার শেয়ার করা ভিডিও ভাইরাল হয়েছে নিমেষেই। নেটিজেনরাও খুশি। এমন কাজের প্রশংসা করেন প্রায় সবাই।

অনেকেই ব্যাগটি কোথায় কিনতে পাওয়া ꧂যাবে, সেই প্রশ্নಌ তুলেছেন কমেন্টস বক্সে। তবে কবে ওমরের এই পরিবেশবান্ধব ব্যাগ বাজারে আসতে তা এখনো জানা যায়নি।

ওমর বরাবরই ফল ও সবজি দিয়ে পরিবেশবান্ধব পণ্যসামগ্রী তৈরি করেন। এর আগে তিনি বেগুনের খꦏোসা দিয়ে তৈরি কꦺরেছেন মাস্ক, যা সবার নজর কাড়ে।

সূত্র: রয়টার্স

Link copied!