• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এক মিনিটে হাজার তালির রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২১, ০১:০৯ পিএম
এক মিনিটে হাজার তালির রেকর্ড

সাধারণত মানুষ আনন্দ ও খুশির আত্মপ্রকাশ করতে হাতে তালি দেয়। এই আনন্দ প্রকাশক তালিরও থাকে একটা নির্দিষ্ট সংখ্যা। মানুষ একসঙ্গে কয়টা তালি দিতে পারে? সর্বোচ্চ দশ, বিশ কিংবা একশটা। তবে এবার ন🐲য় বছরের এক শিশু এক হাজারেরও বেশি তালি একসঙ্গে বাজিয়ে রেকর্ড করেছেন। তাও আবার এক মিনিটে।

নয় বছর বয়সী শিশু সেভেন ওয়েড যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা বাসিন্দা। ২০🦋১৮ সালে সে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডটি করে। সেভেন ওয়েড ছোটবেলা থেকেই বেশ চটপটে স্বভাবের বাচ্চা ছিল। রেকর্ড করার অনেক আগেই সে শুরু করেছিল ড্রাম বাজানো।


🤪 একদিন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ইউটিউব চ্যানেল ঘাঁটতে গিয়ে সে এই রেকর্ড খুঁজে পায়। আর সেদিন থেকেই সে মনস্থির করে ফেলে যে এই রেকর্ড তাকে ভাঙতেই হবে।

প্রথম প্রথম আগের রেকর্ডের ধারেকাছেওไ আসতে পারত না সে। কিন্তু কঠোর অনুশীলন শুরু করে ওয়েড। প্রতিদিন অনুশীলনের কারণে একটা সময় তার হাতে ফোসকা পড়ে যায়। কিন্তু সে থেমে থাকেনি। কীভাবে নিজের ক্ষতি না করে অনুশীলন করা যায়, সেটা বের করে অনুশীলন চালিয়ে গেছে। ব্যাপারটা অনেকের কাছেই হাস্যকর মনে হয়েছিল। কিন্তু সবাইকে কাজে𓆉র মাধ্যমে জবাব দিয়ে সেভেন ওয়েড এখন এক মিনিটে ১ হাজার ৮০ তালি বাজিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের অধিকারী।

সেভেন ওয়েডের বাবা বলেন♕, “সেভেন খুব গুরুত্ব সহকারে অনুশীল𓃲ন করেছে। প্রতিদিনই সে রিহার্সাল করত। শুরুতে সে মাইক্রোওয়েভ টাইমার সেট করে অনুশীলন করতো। কখনো কখনো দিনে তিনবার এবং সপ্তাহে পাঁচ দিন অনুশীলন করতো। তবে হাতে ফোসকা পড়ার কারণে মাঝে মাঝেই অনুশীলন বন্ধ রাখতে হতো তাকে। হাতের অবস্থা একটু ভালো হলেই আবার শুরু করত অনুশীলন। এভাবেই সে তার লক্ষ্যে পৌঁছাতে পেরেছে।”

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

Link copied!