• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


উড়ন্ত হেলিকপ্টারে ঝুলন্ত পুল–আপ দিয়ে রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২২, ০৫:৩৩ পিএম
উড়ন্ত হেলিকপ্টারে ঝুলন্ত পুল–আপ দিয়ে রেকর্ড

হেলিকপ্টারে ঝুলে পুল–আপ দিয়ে তাক লাগিয়ে দিয়েছেন নেদারল্যান্ডের দুই বাসিন্দা স্ট্যানౠ ব্রাউনি ও আরজেন আღলবার্স। নিজেদের নাম তুলেছেন গিনেস ওয়াল্ড রেকর্ডেও। 

এনডিটিভির খবরে বলা হয়, গত ৬ জুলাই বেলজিয়ামের হোয়েভেনেন এয়ারফিল্ডে হেলিকপ্টারে ঝুলে পুল–আপ দিয়ে ভিডিও 𓆏ধারণ করেছেন স্ট্যান ব্রাউনি ও আরজেন আলবার্স। সেখানে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষকে তারা আমন্🦋ত্রণ জানান। এ ঘটনার পুরো ভিডিও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ইউটিউব চ্যানেল থেকেও প্রকাশ হয়। সেই ভিডিও গণমাধ্যমে ছড়িয়ে পড়তেই চোখ কেড়ে নেন নেটিজনদের।

ভিডিওতে দেখা যায়, হেলিকপ♔্টার উড়তে শুরু করলেই ট্রেডে ঝুলে পড়েন স্ট্যান। এরপর হেলিকপ্টারে ঝুলে পড়েন আরজেন। ঝুলন্ত অবস্থায় ১ মিনিটে আরজেন ꧒২৪টি পুল–আপ দেন। এরপরই স্ট্যান পুল আপ দেন। ১ মিনিটে তিনি ২৫টি পুল–আপ দিতে সমর্থন হন। 

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ জানিয়েছে, স্ট্যান ব্রাউনি ও আরজেন আলবার্স দুইজনই শরীরচর্চা বিষয়ক নির্দেশনা দিয়ে থাকেন। তারা নিয়মিত শরীরচর্𒁏চা করেন এবং অন্যদেরও সহযোগিতা করেন। এই রেকর্ডটি করার জন্য তারা ১৫ দিন𝓀 অনুশীলন করেছেন। অবশেষ সক্ষম হয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছেন।

এর আগের রেকর্ডটি ছিল আর্মেনিয়ার 🐼রোমান সাহরাডিয়ানের। হেলিকপ্টারে ঝুলে ২৩টি 🐼পুল–আপ দিতে সক্ষম হয়েছিলেন আর্মেনিয়ার ওই বাসিন্দা। 

Link copied!