• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদের সাজে থাকুক স্নিগ্ধতার ছোঁয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৯, ২০২২, ০৪:৩৩ পিএম
ঈদের সাজে থাকুক স্নিগ্ধতার ছোঁয়া

পবিত্র ঈদ উল আজহার মুসলিমদের প্রধান ধর্মীয় উত্সবের মধ্যে অন্যতম। পশু কোরবানির ব্যস্ততাতেই কেটে যায় সারাদিন। বাড়ির পুরুষ সদস্যরা পশু কোরবানিতে ব্যস্ত থাকেন। নারীরা ব্যস্ত থাকেন রান্না ঘরে। এসবের মধ্যে নিজেকে সাজাতে কিন্তু ভুলেন না। ঈদ মানেই নতুন পোশাক। নতুন পোশাক পরেই সারাদিন ব্যস্ত সময় কাটান সবাই। নারীরা নতুন পোশ🎃াক, হাতে মেহেদি আর  হালকা সাজেই কাজে লেগে পড়ে। তাছাড়া ব্যস্𝓡ততা শেষে দাওয়াতের পালা তো রয়েছেই। সেই দাওয়াতে যাওয়ার প্রস্তুতিতে নিজেকে একটু সাজিয়ে না নিলে কি হয়। 

কোরবানির ঈদে সব কাজে💎র মাঝেও নিজেকে সাজিয়ে নি💯ন স্নিগ্ধতার রূপে। প্রচণ্ড গরমে হালকা সাজেই মিলবে স্নিগ্ধতার ছোঁয়া। তবে রাতের পার্টিতে একটু জমকালো সাজ হতেই পারে। কেমন হবে ঈদ উল আজহার সাজ, কীভাবে দ্রুত নিজেকে সাজিয়ে নেওয়া যাবে-চলুন জেনে নেই এই আয়োজনে।

ঈদের সকালে

ঈদের সকালে সাজুন হালকা পোশাকে। কাজের ব্যস্ততায় সময় কাটবে তাই ঢিলেঢালা পোশাক  পরুন। কাফতান বা সেলোয়ার কামিজ পরা যেতে পারে। সুতি বা আরামদায়ক ফেব্রিক বেছে নিন। এতে ঘামের তিক্তত♚া থেকে কিছুটা হলেও স্বস্তি পাবেন।

মেকআপের আগে ত্বকে বরফ ঘষে নিন। মেকআপ ভালোভাবে বসবে। আর ঘামেও নষ্ট হবে না সহজে। মুখে ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন মেখে নিতে ভুলবেন না। হালকা মেকআপে প্রাইমার লাগিয়ে নিন প্রথমেই। এরপর বিবি বা সিসি ক্রিম লাগ🅷িয়ে নিতে পারেন। পাউডার দিয়ে সেট করে নিন। চোখে কাজলের পরিবর্তে আইলার দিয়েই সেজে নিন। ওয়াটারপ্রুফ আইলাইনার ব্যবহার করুন। এরপর মাশকারা দিয়ে নিন। পোশাকের সঙ্গে মিলিয়ꦐে লিপস্টিক লাগান। চুল অবশ্যই বেধে নিবেন। নয়তো কাজের মাঝে অস্বস্তি বোধ হবে। 

বাইরে বেড়াতে গেলে

ঈদের দিন বা এরপর দিন বাইরে কোথাও বেড়াতে গেলে মেকআপ করে নিতে পারেন আরও একটু গুছি🦩য়ে। আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের বাড়িতে ঘুরতে যাচ্ছেন শাড়ি পরে নিতে পারেন। সেলোয়ার কামিজও পরতে পারেন। এক্ষেত্রে যেকোনও ফেব্রিক বেছে নেওয়া যায়। তবে আরামের বিষয়টি ভুলে গেলে হবে না। নয়তো বেড়াতে গিয়েও স্বস্তি মিলবে না। মে🐷কআপেও রাখুন স্নিগ্ধতার ছোঁয়া। এক্ষেত্রে প্রাইমার, ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন। চোখে আইশ্যাডো লাগিয়ে নিলেও খারাপ লাগবে না। তবে হালকা রঙই বেছে নিন। পোশাকের সঙ্গে মানানসই যেন হয় সেদিকে খেয়াল রাখুন। উজ্জ্বল আইশ্যাডো, ব্লাশন, হাইলাইটার ও গাঢ় লিপস্টিক পরতে পারেন। ওয়াটারপ্রুফ মেকআপ সামগ্রী  ব্যবহার করুন। বৃষ্টি বা ঘামে নষ্ট হবে না।

দাওয়াতের সাজ

ঈদের সময় দাওয়াতের হিরিক পড়ে যায়। গেট টুগেদার পার্টি হয়। বারবিকিউ পার্টিতে সবাই একসঙ্গে ইনজয় করেন। এই সময়  পোশাক আর সাজে ভিন্নতা রাখতে পারেন। ঝলমলে পোশাক বেছে নিতে পারেন। উজ্জ্বল রঙের পোশাক ভালো মানাবে। তবে মেꦍকআপ অতিরিক্ত না হওয়াই ভালো। চোখকে গর্জিয়াস করে সাজিয়ে নিন।  ব্লাশন, হাইলাইটার দিন। গাঢ় রঙের লিপস্টিক পরতে পারেন। পার্টিতে খোলা চুলে বেশ মানাবে। পরিবেশ ঠাণ্ডা হলে চুল খোলাই রাখুন। আবার শাড়ি পরলে চুল পছন্দমতো বেধেও নিতে পারেন। 

পোশাক, মেকআপ, চুলের সাজের সঙ্গে জুয়েলারির কথা ভুলে গেলে চলবে না। হালকা জুয়েলা🍌রি, ♊কপালে টিপ আর হাতে চুড়ি আপনার সাজকে আরও মোহনীয় করবে্। 

Link copied!