• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সোনা-রুপার কারুকাজের বেনারসি পরবেন নীতা আম্বানি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩, ২০২৪, ০৪:৪৭ পিএম
সোনা-রুপার কারুকাজের বেনারসি পরবেন নীতা আম্বানি
ছবি: সংগৃহীত

আবারও খবরের শিরোনামে উঠে এসেছে নীতা আম্বানি। বরাবরের মতোই নিজের ফ্যাশনেবল  লুক আর আউটফিট নিয়ে চর্চায় রয়েছেন তিনি। আম্বানি পরিবারের প্র𒊎াক বিয়ের আয়োজনে নীতা আম্বানির পরা আউটফিট নিয়ে প্রশংসায় মুখোর নেটিজেনরা। স্পেশাল আউটফিট আর মেকওভারে নিজের মুগ্ধতা ছড়িয়ে আবারও সবার মন জয় করেছেন নীতা আম্বানি।

ভ﷽ারতের ধনকুবের মুখেশ আম্বানি ও নীতা আম্বানির পরিবারে বিয়ের আয়োজন চলছে। খুবশিগগিরই বিয়ের পিঁড়িতে বসবেন তাদের ছোট ছেলে অনন্ত আম্বানি। রাধিকা মার্চেন্টের সঙ্গে বিয়ের আয়োজন চলছে। সেই অনুষ্ঠান ঘিরেই আম্বানি পরিবারে প্রস্তুতি তুঙ্গে। বিয়ে উপলক্ষে  বেশ কিছু বেনারসি কিনেছেন নীতা আম্বানি। জা🉐না যায়, সেসব বেনারসি সোনা-রুপোর জরিতে বোনা। যার দামও কয়েক লাখ টাকা।

ভারতীয় গণমাধ্যমের খবরে জানা যায়, বিয়ের শপিং করতে সম্প্রতি বারাণসীতে যান মুকেশ আম্বানি ও নীতা আম্ℱবানি। সেখানে বেনারসি শাড়ির কারিগরদের থেকে শাড়ি কিনেন নীতা। বেশ কিছু কারিগরের কাছে প্রচুর শাড়ির অর্ডারও দিয়েছেন। আর সেগুলো কোনো সাধারণ বেনারসি  নয়। বরং সেসব শাড়িতে রয়েছে নানা বিশেষত্ব।

নেটিজেনদের আগ্রহ এখন সেসব বেনারসির দিকে। কেমন বেনারসি কিꦓনছেন নীতা আম্বানি? তা জানার আগ্রহ ফ্যাশনপ্রিয় মানুষদেরও। খবরে জানা যায়, নীতা আম্বানি লক্ষ বুটি এবং হাজার বুটির বেনারসি শাড়ি কিনেছেন। এসব শাড়ি বুনতে প্রায় কয়েকশো ঘণ্টা সময় লেগে যায়। অভিজᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ্ঞ কারিগরদের মুনশিয়ানায় এমন শাড়ি তৈরি হয়। খুব নিপুণহস্তে বোনা থাকে শাড়িগুলো।

শাড়ির যেমন বিশেষত্ব রয়েছে তেমনি রয়েছে দামও। খবরে বলা হয়, এসব বেনারসির শাড়ির দাম শুনলে অবাক হতেই হবে। নীতা আম্বানি পছন্দের বেনারসিগুলোতে অ্যান্টিক জরির কারুকার্য রয়েছে। এসব কাজ করা হয়েছে রুপো এবং সোনার তৈরি জরি দিয়ে। এসব শাড়িতে ৫৬-৮০ শতাংশ রুপোর জরি এবং প্রায় ১.৫ শতাংশ সোনার জ🌠রি ব্যবহার করা হয়েছে। তাই শাড়িগুলোর দাম পড়েছে প্রায় দুই লাখ থেকে ছয় লাখ টাকার মধ্যে।

কারিগরদের বরাতে গণমাধ্যমের খবরে জানানো হয়, নীতা আম্বানির পছন্দের এসব বেনারসির বিশেষত্ব হলো হাজার এবং লক্ষ বুটির শাড়ি। লক্ষ বুটির শাড়ির আঁচলে বিশেষ কারুকার্য করা থাকে। এসব বেনারসির মোটিফে হিন্দু ধর্মের নানা ঐতিহ্যবাহী ইতিহাসের উল্লেখ পাওয়া যায়। যা বানাতে সময় লাগে ৬০ দিন বা দুই মাস। একটি শাড়ি বুন💟তে তাঁতকে তিনবার প্রস্তুত করতে হয়। এরপর কারিগরের শ্রম এবং দক্ষতায় শাড়িতে কারুকার্য ফুটিয়ে তোলা হয়।

ইকোনমিক টাইমস- এর এক প্রতিবেদনে জানা যায়, নীতা আম্বানি বিশেষ কাস্টোমাইজড বেনা🍸রসি শাড়ি কিনেছেন। সে﷽সব শাড়ি হাজার বুটির। শাড়িতে প্রায় ৩৫ হাজার রুপার জরির কারুকার্য রয়েছে। ৪৫ দিন ধরে একটি শাড়ি বুনেছেন কারিগর।

বেনারসি শাড়ির প্রতি নীতা আম্বানির এই ভালোবাসা বিশ্ব দরꦯবারে এর পরিচিতি বাড়াবে। নেটিজেꦑনরা বলছেন, অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের বিবাহের আসরে দেশ বিদেশের তারকারা উপস্থিত থাকবেন। সেই অনুষ্ঠানে বিশ্বের নজর থাকবে আম্বানি পরিবারের দিকে। আর সেখানে আম্বানিদের এই উদ্যোগ বেনারসি শাড়ির শিল্পকে আরও উৎসাহিত করবে এবং বিশ্বদরবারে পৌছে দেবে।

Link copied!