• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘বাতকর্ম‍‍’ করেই লাখ টাকা আয়!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২১, ০১:১৮ পিএম
‘বাতকর্ম‍‍’ করেই লাখ টাকা আয়!

টাকা রোজগারের অনেক পন্থাই তো রয়েছে। কিন্তু 'ফার্ট বা বাতকর্ম' বিক্রি করে টাকা রোজগারের পন্থা কি জানেন? অবাক হচ্ছেন! আমেরিকার রিয়েলিটি টিভি তারকা স্টেফানি ম্যাটো নিজের 'ফার্ট' বিক্রি করেই উঠে এসেছেন আলোচনায়। অনলাইনের মাধ্যেম 'ফার্ট বা বাতকর্ম' বিক্রি করে তিনি রোজগার করছেন লাখ লাখ টাকা।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভিডিও প্রকাশ করে জানিয়েছেন এই কথা। স্টেফানি জানান, কিছুদিন ধরেই অনলাইন ফার্ট (ওমেন সেল ফার্ট) ব্যবসা শুরু করেছেন। ফার্ট বিক্রি করে আয় করছেন ৩৮ ▨লাখ টাকা।

এই আশ্চর্য 'আউট অফ দ্য বক্স' ভাবনচিন্তা করেছেন স্টেফানি। সেটা বাস্তবে রূপায়িতও করেছেন। অনলাইনে নিজের বাতকর্ম বেঁচে কোটি টাকা রোজগার করছেন এখন। প্রতি সপ্তাহে তার রোজগার ৩৮ লাখ টাকার কাছাকাছি। এক মাসে আয় হয় দেড়কোটি।

স্টেফানি ইনস্টাগ্রামের একটি ভিডিওতে 'বাতকর্ম' বিক্রির পুরো প্রক্রিয়াটি ব্যাখ্যা করেন। স্টেফানি জানান, একটি কাঁচের বোয়ামে একটি গোলাপের পাপড়ি রেখে দিয়ে এর মধ্যে থাকে একটি ব্যক্তিগত বার্তাও দেন। 

টিভি তারকা স্টেফানি ম্যাটো জানান, নিজের খাওয়া দাওয়ার নিয়ে খুবই সজাগ থাকেন তিনি। এমন খাবার খান যা পেটের ভেতর ভালো গ্যাস তৈরি করে। কড়াইশুঁটি, প্রোটিন, ডিম, দই ইত্যাদি খান। গ্যাস এলে তা কাঁচের বোতলে (জার) ভরে রাখেন। এই বোতলে আগে থেকেই ফুলের পাতা ভরা থাকে। এতে গ্যাসের দুর্গন্ধ ফুলের সুবাসে প𓂃রিণত হয়। পরে তা মানুষের কাছে বিক্রি করা হয়। বায়ুনিরোধক এই একটি জারের মূল্য ৮ হাজার টাকা পর্যন্ত হয়।

স্টেফানি ম্যাটোর ইনস্টাগ্রামে ২৬৫ হাজার ফলোয়ার রয়েছেন। অনলাইন সম্পর্কে ব্যবহারকারীদের এখানেই জানান কিনি। স্টেফানির বক্তব্য, "মানুষই তা চেয়ে পাঠান। এমনকি অনেক ব্যবহারকারী তার পরা অন্তর্বাস, চুল, গোসলেও পানিও চেয়ে পাঠান। তখনই মনে হলো এরকম একটা বিজনেস তো শুরু করাই যায়।'

স্টেফানির প্রথম লক♉্ষ্য ছিল মানুষের মধ্যে বিষয়টা নিয়ে একটা সাড়া ফেলে দেওয়া। তিনি জানান, এখন পর্যন্ত ৭৮টি ফার্টের অর্ডার পেয়েছেন এই তারকা। অনলাইনে অনেক অর্ডার পান তিনি। চাহিদা মেটাতে যথেষ্ট পরিশ্রম করতে হয় তাকে। 

আমেরিকান রিয়েলিটি শো '৯০ ডে ফিয়ান্স' থেকে আলোচনায় আসেন স্টেফানি ম্যাটো। ওই রিয়েলিটি শো দিয়ে চর্চায় আসতে না পারলেও বাতকর্ম বিক্রি করে লাখ টাকা আয়ের খবর তাকে আলোচনায় নিয়ে আসে।

Link copied!