• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পৃথিবীতে উচ্চতায় সেরা যে পরিবার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ১১:৫৪ এএম
পৃথিবীতে উচ্চতায় সেরা যে পরিবার

মানুষের উচ্চতার একটি সাধারণ মাপকাঠি থাকে। অনেকে আবার এই মাপকাঠির অল্পবিস্তর কমবেশি হয়ে থাকেন। বন্ধুমহ🎶লে উচ্চতার কম কিংবা খুব বেশি নিয়ে বিদ্রুপের শিকার হতে হয় অনেক সময়। আবার একই পরিবারে থাকে উচ্চতার নানান ধরন। তবে এবার আমেরিকায় দেখা গেছে তার🌄 ভিন্নতা।

আমেরিকার মিনেসোটার ট্রাপ পরিবারের সদস্যরা উচ্চতায় এগিয়ে আছে সবার থেকে। কারণ পৃথিবীর উচ্চতম পরিবার তারা। দুই বোন, এক ভাই ও▨ ট্রাপ দম্পতির ৫ জনের পরিবারের গড় উচ্চতা ৬ ফুট🍃 ৮ ইঞ্চিরও বেশি।

ক্রিসি ট্রাপ ও স্কট ট্রাপ যথাক্রমে ৬ ফুট ৩ ইঞ্চি ও ৬ ফুট ৮ ইঞ্চি লম্বা। তাদের তিন সন্তানও যে লম্বা হবেন তা কিছুটা প্রত্যাশিতই ছিল। কিন্তু সবার প্রত্যাশাকে আক্ষরিক অর্থেই ছাপিয়ে গিয়েছে🙈ন পরিবারের কনিষ্ঠতম সদস্য ২২ বছর বয়সি অ্যাডাম ট্রাপ। তার উচ্চতা ৭ ফুট ৩ ইঞ্চি। অ্যাডামের বোন মলির বয়স চব্বিশ বছর, উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি। পরিবারের আরও এক সদস্য সাভান্নার উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি।

তবে উচ্চতায় বিশ্বসেরা হলেও বিষয়টি আশীর্বাদ না অভিশাপ তা নিয়ে নিশ൩্চিত নন পরিবারের কেউই। নিজেদের মাপের জামা-কাপড় পাওয়া যেমন তাদের পক্ষে সমস্যার। তেমনই বাড়িতে প্রবেশের সময় কিংবা যানবাহনে উঠতে প্রচন্ড সমস্যায় পড়েন বলেও জানান অ্যাডাম। পাশাপাশি এই উচ্চতার হাড়ের ওজন ধরে রাখতে গিয়ে পেশিতেও মারাত্মক চাপ পড়ে বলে জানান তিনি।

সূত্র: আনন্দবাজার

Link copied!