• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নখ ঘষলে বাড়বে চুল!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৫, ২০২২, ০৯:৩৮ এএম
নখ ঘষলে বাড়বে চুল!

চুলের সমস্যায় কে না ভোগে। চুল পড়ে যাওয়া, অকালপক্বতা, চুল সহজে 🔯বেড়ে না ওঠা, কত সমস্য়া থাকে। চুলের যত্নে কেউ পার্লারে ছোটেন, কেউবা বাড়িতেই প্রসাধনী ব্যবহার করেন। বাজার থেকে প♕্রসাধনী কিনেও ব্যবহার করেন। যাতে বিভিন্ন কেমিক্যাল থাকে, যা চুলের জন্য আরও ক্ষতিকর।

এত ঝক্কি-ঝামেলা বাদ দিয়ে, চুল বড় বা লম্বা করার সহজ উপায় রয়েছে। যা হচ্ছে রিফ্লে🧸ক্সোলজি থেরাপি। এই থেরাপিতে প্রতিদিন কমপক্ষে ১০ মিনিট নখ ঘষতে হবে। এক হাতের আঙুলের নখের সঙ্গে অন্য হাতের আঙুলের নখ ঘষলে ইতিবাচক ফলাফল প൩াওয়া যাবে। এই কৌশলে বাড়বে চুলও। 

ব্রাইট সাইড প্রতিবেদনে জানা যায়, এই কৌশলটি বালায়াম যোগ নামেও বেশ পরিচিত। চায়নিজ আকুপ্রেসার অনুসারে এই কৌ💜শল চুলের জন্য কার্যকর, যা চুলের নানা সমস্যার সমাধান দেব🧔ে।

নখ ঘষে নেওয়ার সঙ্গে চুলের কী সম্পর্ক? বিশেষজ্ঞরা জানান, এটি আকুপ্রেসার। আঙ💧ুলের ডগায় স্নায়ুর প্রান্ত থাকে, যা মাথার ত্বকের সঙ্গে যুক্ত। যখন নখের সঙ্গে নখ ঘষা হয় মাথার ত্বকের স্নায়ুকে এটি প্রভাবিত করে। এতে রক্ত প্রবাহ বৃদ্ধি হয়, যা চুল পড়া কমায় এবং বাড়তে সাহায্য করে। এছাড়া খুশকি ও অকালে চুল পাকার সমস্যাও কমবে।

অলটারনেটিভ মেডিসিন বিশেষজ্ঞরা জানান, নিয়মি𓆏ত নখ ঘষার অভ্যাস করুন। ছয় মাসের মধ্যেই চুল পড়ার সমস্যা কমবে। এই অভ্যাসে মাথার ত্বকে রক্তপ্রবাহ বাড়ে। মস্তিষ্ক উদ্দীপিত 🍸হয়ে মৃত ও ক্ষতিগ্রস্ত চুলের ফলিকলগুলোকে পুনরুজ্জীবিত করতে সংকেত পাঠায়। যার ৯ মাসের মধ্যে নতুন চুলও গজাবে।

যেভাবে নখ ঘষবেন

প্রথমে হাত অর্ধেকটা মুষ্টি করুন। দুই বুড়ো আঙুল সোজা রাখুন। অন্য আঙুল ভাঁজ করেꦉ নখ ঘষুন। দুই  হাতের✱ নখগুলো একে অপরকে সঙ্গে জোরে জোরে ঘষুন। ১০ মিনিট নখ ঘষতে থাকুন। প্রতিদিন এটি  করুন। 

সতর্কতা

এই কৌশলে আপনার চুলের বৃদ্ধি দ্রুত হবে। তবে এটি রক্তচাপও বাড়িয়ে দিতে🦂 পারে। তাই ডায়াবেটিস, হৃদরোগে আক্রান্ত রোগী এবং গর্ভবতীরা এই অভ্যাস থেকে দূরে থাকুন।

Link copied!