• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চুল দিয়ে দড়ি লাফ খেলে বিশ্বরেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১, ১১:০৫ এএম
চুল দিয়ে দড়ি লাফ খেলে বিশ্বরেকর্ড

স্কিপিং বা দড়ি লাফ আবহমান বাংলার অতি পরিচিত একটি খেলা। গ্রাম-বাংলার মেয়েরা সাধারণত দড়ি ব্যবহার করেই এই খেলা খেলে। কিন্তু নিজের চুল দিয়🅘ে দড়ি লাফ খেলেছেন এমনটা কেউ দেখেননি। এই অসাধ্য কাজকে সহজ করে দেখিয়েছেন আইভোরি কোস্টের রাজধানী আবিদজা🅠নে এক তরুণী। চুল দিয়ে দড়ি লাফ খেলে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

সেই তরুণীর নাম লায়েটিয়া। ২৫ বছরের এই তরুণী নিজের চুলের বেণী দিয়ে দড়ি লাফ খেলেছেন। এই কাজের জন্য় ;‘গিনেস বুক অব ওয়ার্ল্ড  রেকর্ডস ২০২২’ এর তালি൩কায় তিনি মনোনয়নও পেয়েছেন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তার দড়ি লাফের ভিডিও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায়, তরুণী তার চুলের বেণী দিয়ে দ্রুত সময়ে সর্বোচ্চ সংখ্যক দড়ি লাফ খ꧒েলে অতীতের সব রেকর্ড ভেঙেছেন।

অনেকেই ভেবেছেন, তরুণী হয়তো নিজের চুল দিয়েই বেণী বানিয়েছেন। আসলে নিজের চুলের সঙ্গে লম𝄹্বা পরচুলা বেণী ভালো করে লাগিয়ে নিয়েছিলেন তিনি। আর তা দিয়েই দড়ি লাফ খেলেছেন লায়েটিয়া।

আইভোরি কোস্টের বাসিন্দা ল🙈ায়েটিয়ার জন্ম ১৯৯৬ সালে। তিনি ব্যবসায় প্রশাসনে স্নাতক ডিগ্রি অর্জন করেন। অল্প বয়সেই এই তরুণীরಞ বিবাহবিচ্ছেদ ঘটে। কিন্তু নিজের প্রতিভা দিয়ে আজ প্রশংসা কুড়াচ্ছেন তিনি।

স্নাতক শেষ করার পর লায়েটিয়া বুঝতে পারেন শিল্প ও নকশার প্রতি তার দুর্বলতা রয়েছে। এরপর তিনি ফ্যাশন ডিজাইনে ক্যারিয়ার গড়েন। ছোটবেলা থেকে🐽ই বিভিন্ন স্টাইলে চুল বাঁধতে ভালোবাসতেন। পরে এই ভালোলাগাই তার পেশা হয়। বর্তমানে তিনি জনপ্রিয় একজন হেয়ার স্টাইলিস্ট।  

২০১৬ সালে চুলের শিল্প ও ভাস্কর্যের এই নতুন ফিউশনগুলো সবার সামনে তুলে ধরে খ্যাতি অর্জন করেন লায়েটিয়া। চুলের বাহারি নকশার মাধ্যমে লায়েটিয়া বিভিন্ন বিষয়বস্তুকে তুলে ধরেন। এ ধর🍌নের বিস্ময়কর কাজ সম্পন্ন করতে ২০ মিনিট থেকে ৬ ঘণ্টা সময় লাগে তার। ইনস্টাগ্রামে এই তরুণীর অনুসরণকারীর সংখ্যা প্রায় ৪ লাখ এবং টিকটকে ২.২ মিলিয়ন।

Link copied!