• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চুলে বারগেন্ডি কালার করুন প্রাকৃতিক উপায়ে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৫, ২০২২, ০৬:৫১ পিএম
চুলে বারগেন্ডি কালার করুন প্রাকৃতিক উপায়ে

হেয়ার স্টাইলের সঙ্গে পারফেক্ট হেয়ার কালার না হলে কি চলে! নিত্য ফ্যাশনে পোশাকের মতোই চুলের ফ্যাশনও পাল্টে য🌳ায়।♊ ফ্যাশনপ্রেমিরাও থেমে নেই। হালের ফ্যাশনে তাল মিলিয়ে কিছুদিন পরপরই চুলের রং পাল্টে নেন। তবে চুলের রঙের মধ্যে সবচেয়ে জনপ্রিয় বারগেন্ডি শেড। এই শেডটি রোদের আলোতে আরও ঝলঝলে করে।

চুলে প্রিয় কালারটি 🍰করতে পার্লারে যাচ্ছেন। সেখানে অনেক টাকা গুণতে হয়। তাই এই শেডটি যদি ঘরে প্র🌼াকৃতিক উপায়ে করে নেওয়া যায়, তবে মন্দ হয় না। আর তাতে সময়ও কম লাগবে।

প্রাকৃতিক উপায়ে চুলে বারগ♋েন্ডি কালার যেভাবে করা যাবে_

একটি বিট ছোট টুকরো করে কেটে নিন। এতে সামান্য পানি নিয়ে ব্লেন্ড করুন। এবার একটি ননস্টিক পাত্রে এটি  ঢেলে নিন। এর সঙ্গে দুই টেবিল চামচ কফি মেশান। একটি চামচ দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। এবার পানি যোগ করুন। ননস্টিক পাত্রটি চুলায় দিন। ভালোভাবে ফুটিয়ে নিন। ঘন হওয়া পর্যনꦬ্ত অপেক্ষা করুন। এরপর মিশ্রণটি   ঠাণ্ডা করে নিন।

এবার আর একটি পাত্রে বাজার থেকে কেনা হেনাꦚ পাউডার ঢেলে নিন। চুলের পরিমাণ বুঝে হেনা পাউডার নিয়ে নিবেন। এবার হেনা পাউডারের সঙ্গে বিট ও কফির মিশ্রণটি মিশিয়ে নিন। একটু একটু করে মেশাবেন। পেস্ট বানিয়ে নিন। এবার একটি লেবুর অর্ধেকটা পরিমাণ রস ওই মিশ্রণের সঙ্গে মিশিয়ে নিন। ভালোভাবে মিশিয়ে নিতে হবে। পেস্টটি গাঢ় সবুজ রঙের হবে। এবার পাত্রটি এয়ারটাইট করে ঢেকে রাখুন। অন্তত ৪ ঘণ্টা রেখে দিতে হবে।

আরও পড়ুননখ ভেঙে যাওয়া ও সমাধান

এবার মিশ্রণটি পুরো চুলে লাগিয়ে নিতে হবে। ঘণ্টা তিনেক রেখে বা মিশ্রণটি শুকিয়ে যাওয়া পর🌌্যন্ত অপেক্ষা করুন। এরপর স্বাভাবিক পানিতে চুল ধুয়ে নিন। মিশ্রণটি চুলে লাগানোর একদিন পর🔯 শ্যাম্পু করবেন। এতে কালার ভালো বসবে।

এই মিশ্রণটি প্রথমবার ব্যবহারের পরই ভালো কালার আসবে। আরও গাঢ় রং চাইলে কিছুদিন পর প্যাক🅘টি বানিয়ে আবারো লাগিয়ে নিতে পারেন। পার্লারে না গিয়ে কম খরচে সহজেই এভাবে ঘরে বসে নিজেই চুলে পছন্দের বারগেন্ডি কালার করে নিতে পারবেন।  

Link copied!