• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অফিস লুক হবে সিম্পল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১, ০২:০৮ পিএম
অফিস লুক হবে সিম্পল

নারী-পু🦩রুষ এখন সমানতালে ছুটছে। ঘর সামলানোর পাশাপাশি করপোরেট সেক্টরেও রয়েছে নারীদের পদচারণ। চার দেয়ালে এখন আবদ্ধ নয় নারীরা। স্বাধীনচেতা নারীরা♔ নিজেকে প্রতিষ্ঠিত করতে অনেক বেশি সচেতন। সেই সঙ্গে নিজের পোশাকে ও সাজেও পরিপাটি থাকছে।

চারপাশের ব্যস্ততা বেড়েছে। এর মধ্যেই সামঞ্জস্য করে চলছে নারীরা। চাকরিজীবী নারীরা সকালে পরিবারের জন্য় খাবার বানিয়ে রাখেন। এরপর অফিসে রওনা করেন। তাড়াহুড়োতে নিজেকে পরিপাটি করে রেডি হওয়ার সময়টাও পান না। কিন্তু অফিসে নিজেকে কনফিডেন্টলি প্র🔯েজেন্ট করতে একটু পরিপাটি তো থাকতেই হবে। তাই অল্প সময়ে রেডি হওয়ার অভ্যাস করুন। অল্প সময়েই খুব সহজে  হালকা সাজে নিজেকে পরিপাটি করে নিতে পারবেন। অফিস যাওয়ার আগে মাত্র ৫ মিনিট সময় নিয়েই নিজেকে গুছিয়ে নিন।

পোশাক নির্বাচন

অফিসের পোশাক নির্বাচনের আগে কিছু বিষয় খেয়াল রাখুন। অফিসের পরিবেশ, কাজের ধরন, অফিস কালচার ইত্যাদি বিষয় মাথায় রেখে পোশাক নির্বাচন করুন। অফিসের ড্রেসকোড থাকলে তা অবশ🅷্যই মেনে চলুন। যেকোনো ড্রেসকোডেই হালকা মেকআপ করুন। সাবলীলভাবে নিজেকে পরিপাটি করে প্রেজেন্ট করুন। তবে অফিসের অনুষ্ঠানে হেভি মেকআপসহ শাড়ি বা দামি পোশাক✤ পরতে পারেন। তবে তা যেন দৃষ্টিকটু না হয়।

ঘুম থেকে উঠেই প্রথম প্রস্তুতি

ফেসওয়াশ দিয়ে মুখ ভালোভাবে ক্লিন করে পছন্দের টোনার লাগান। ময়েশ্চারাইজার লাগিꦏয়ে নিন। অবশ্যই সানস্ক্রিনও লাগাবেন। মꦏুখ, হাত, পা, গলা সবখানেই সানস্ক্রিন লাগান।

ন্যাচারাল বেইজ মেকআপ

রেগুলার অফিস লুকের জন্য বিবি ক্রিম বা সিসি ক্রিম ব্যবহার করুন। ফাউন্ডেশন ব্যবহার না করাই ভালো। তবে করতে চাইলে দিনের আলোকে সামাল দেয় এম🙈ন ফাউন্ডেশন ব্যবহার করুন। মনে রাখবেন, ন্যাচারাল এবং স্কিনটোনের সঙ্গে মানানসই মেকআপ করতে হবে। বিউটি ব্লেন্ডার বা স্পঞ্জ দিয়ে খুব বেইজ মেকআপ ব্লেন্ড করে নিন।

স্পট ঢাকুন কনসিলার দিয়ে

চোখের নিচে কালো দাগ বা মুখে দাগ থাকলে আমরা বিব্রত হই। এ ক্ষেত্রে অরেঞ্জ কালার কারেক্টর সামান্য পরিমাণে নিয়ে চোখের নিচে ও স্পটগুলোতে লাগিয়ে নিন। এরপর স্কিনটোনের সঙ্গে মানানসই কনসিলার লাগান। বেইজ মেকআপ ফিক্স করুন। বিউটি স্পঞ্জ দিয়েই🐼 কাজটি করুন। এতে বেইজ মেকআপ স্মুথ হবে।

কমপ্যাক্ট পাউডারের ব্যবহার

শুধু সানস্ক্রিন অ্যাপ্লাই করেই অনেকে বেইজ মেকআপ সেরে ফেলে। তারা একটু বেইজ মেকআপকে পারফেক্টল🉐ি করতে  কমপ্যাক্ট পাউডার অ্যাপ্লাই করতে পারেন। তৈলাক্ত ত্বকের জন্য় লুজ পাউডার ব্যবহার করুন। তৈলাক্তভাব কমে যাবে।

চোখের সাজ

অফিস লুকটা একদমই সাদামাটা হবে। চিকন আই লাইনার বা🧸 শুধু কাজল দিয়েই চোখের সাজ সেরে নিন। সময় থাকলে হালকা  মাশকারা দিয়ে নিতে পারেন। আইব্রো শেইপ করলে হালকাভাবেই আইব্রো 𝔉পেন্সিল দিয়ে করে নিন।

লিপস্টিক

পোশাকের সঙ্গে মিলিয়ে মানানসই লিপস্টি♎ক দিন। তবে বেশি রঙচঙে লিপস্টিক দিবেন না। ব্রাউন ন্যুড, পিংকিশ ন্যুড, বেবি পিংক, ব্রিক রেড রঙের লিপস্টিক ব্যবহার করুন। শুধু লিপ বামও ইউজ করতেপারেন। ঠো𒊎ঁটে হালকা গোলাপি আভা আসবে।

হালকা করে ব্লাশ

গালে খ𒀰ুব হালকা করে ব্লাশ অ্যাপ্লাই করতে পারেন। কিন্তু খেয়াল রাখবেন, অতিরঞ্জিত যেন না🐓 হয়।

পরিপাটি চুল

চুল ছোট হলে খোলা রাখতে পারেন। একটু বড় হলে পনি টেইল করে নিন। আবার চুলের দুই পাশ নিয়ে ছোট ক্লিপ দিয়ে 🐽বেঁধেও নিতে পা💞রেন। খেয়াল রাখুন, চুল এমনভাবে বাঁধতে হবে যেন কাজে বাধা সৃষ্টি না করে এবং আপনার ব্যক্তিত্বও প্রকাশ পায়।

Link copied!