• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সুন্দরবনের বাঘ এলো সিনেমা ভ্রমণে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ১১:৪৩ এএম
‘সুন্দরবনের বাঘ এলো সিনেমা ভ্রমণে’

সুন্দরবনে র‍্যাব দুর্ধর্ষ অভিযান পরিচালনা করেছে অনেক আগে। তবে সেই গল্প এখন দেখা যাচ্ছে সিনেমার পর্দায়। গত ২৩ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে সুন্দরবনকে দস্যুমুক্ত করার প্রেক্ষাপটে নির্মিত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। দীপংকর দীপন পরিচালিত সিনেমাটি মুক্ত🎃ির পর থেকেই দর্শকের চমৎকার সাড়া পাচ্ছে।

এরমধ্যে ব্যতিক্রম এক উদ্যোগ নিয়েছে টিম ‘অপারেশন সুন্দরবন’। বাঘসহ সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষায় জনমনে সচেতনতা তৈরিতে বিশে༺ষ প্রচারণা চালাচ্ছেন তারা। এর অংশ হিসেবে বিভিন্ন সিনেমা হলে একটি করে বুথ খোলা হচ্ছে। যেখানে সোনা, রুপা ও হিরা নামে তিনটি কৃত্রিম বাঘ থাকবে। ওই বাঘ দেখে নানা বয়সী দর্শকরা আকৃষ্ট হবে এবং শিশুরাও জানতে পারবে। এর মাধ্যমে বাঘ সংরক্ষণে সচেতনতা বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এই ক্🍒যাম্💎পেইনের নাম দেওয়া হয়েছে ‘সুন্দরবনের বাঘ এলো সিনেমা ভ্রমণে’। সোমবার (২৬ সেপ্টেম্বর) ঢাকার চিত্রামহল, মধুমিতা ও লায়ন সিনেমা হলে প্রচারণাটি শুরু করেছেন সিয়াম-রোশানরা।

ব্যতিক্রম এই প্রচারণায় অংশ নিয়ে নির্মাতা দীপংকর দীপন বলেন, “অপারেশন সুন্দরবন চলচ্চিত্রে বিভিন্ন পশুপাখি দেখানো হয়েছে, তাদের প্রতি মানুষের আগ্র𒊎হ বাড়ানোর জন্য। সুন্দরবনের বাঘ, প্রাকৃতিক পরিবেশ সুন্দরবনেই মানানসই। তাদের যেন সেখানে সযဣত্নে থাকতে দেওয়া হয়। সুন্দরবনে যেন বাঘের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত থাকে, সেজন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে আমি আহ্বান জানাই। আমাদের এই ক্যাম্পেইন কিছুটা হলেও ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।”

চিত্রনায়ক জিয়াউল রোশানের ভাষ্য, “শুটিংয়ের সময় আমরা সর্বোচ্চ সতর্ক ছিলাম, যাতে সুন্দরবনের কোনও ক্ষয়ক্ষতি না হয়। প্রাণীর প্রতি আমার অসামান্য ভালোবা🙈সা আছে। এই ভ🎐ালোবাসা যেন সবার মধ্যে ছড়িয়ে পড়ে, সেটাই কাম্য।”

‘অপারেশন সুন্দরবন’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, রিয়াজ আহমেদ, জিয়াউল রোশান, তাসকিন রহমান, নুসরাত ফারিয়া, দর্শনা বণিক, মনোজ প্রামাণিক, ♛রাইসুল ইসলাম আসাদ, শতাব্দী ওয়াদুদ, সামিনা বাশার প্রমুখ। এটি প্রযোজনা করেছে র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড।

 

Link copied!