• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রায়ের বিরুদ্ধে আপিল করবেন নিপুণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৩:০১ পিএম
রায়ের বিরুদ্ধে আপিল করবেন নিপুণ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের 𝐆প্রার্থিতা বৈধ বলে রায় দিয়েছেন হাইকোর্ট। বুধবার (২ ম✃ার্চ) হাইকোর্ট চিত্রনায়িকা নিপুণ আক্তারের আপিল অবৈধ ঘোষণা করে রায় দেন। এই রায়ের বিরুদ্ধে আবারও আপিল করার কথা জানিয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুꦚজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ নিপুণের আপিল অবৈধ ঘোষণা করে রায় দেন।


🙈এর আগে ২৩ ফেব্রুয়ারি জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, এ🤡 মর্মে জারি করা রুলের প্রথম দিনের শুনানি হয়।

১৪ ফেব্রুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করে চেম্বার আদালতের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। একই সঙ্গে সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থাও বহাল রাখা হয়। পাশাপাশি এ বিষয়ে জারি করা রুল হাইকোর্টকে নিষ্পত্তি🐲র নির্দেশ দেন আদালত। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে ছয় বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এ আদেশ দেন।


 
১৩ ফেব্রুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে জায়েদ খানের প্রার্থিতা বাতিꦕলের সিদ্ধান্ত স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চিত্রনায়িকা নিপুণ আক্তার ল🧸িভ টু আপিল দায়ের করেন।

গত ৯ ফেব্রুয়ারি চ🥀লচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে জায়েদ খানের প্রার্থিতা বাতিলে হাইকোর্টের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করে𒁃ন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালনের ওপর স্থিতাবস্থা জারি করেন আদালত।

এর আগে, হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে আไপিল বিভাগের চেম্বা♓র আদালতে আবেদন করেন চিত্রনায়িকা নিপুণ।

৭ ফেব্রুয়ারি বাংলাদেশ চ⛎লচ্চিত্র শিল্পী সমিতির নির্ꦍবাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নির্বাচনী আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্ট। একই সঙ্গে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়। এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়।

বিচারপতি মামনুন𓄧 রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

৭ ফেব্রুয়ারি সকালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধ𓂃ারণ সম্পাদক পদের প্রার্থিতা বাতিল করে দেওয𝓀়া সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্ট রিট দায়ের করেন করেন জায়েদ খান।

বাংলাদেশ চলচ্চিত্র ﷽শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন🌄ের প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছিলেন জায়েদ খান। পরে তার প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড। এতে পদ হারান তিনি।

৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় নির্বাচনের আপিল বোর্ডের চ꧒েয়ারম্যান সোহানুর রহমান সোহান এক সভা 💫শেষে এ সিদ্ধান্ত ঘোষণা করেন। একই সঙ্গে নায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করেন।

২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর প্রাথমিক ফলাফলে জয়ী হন চিত্রনায়ক জা🔜য়েদ খান। পরের দিন (শনিবার) আরেক প্রার্থী নিপুণ নির্বাচনে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে আবেদন করলে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড।

Link copied!