• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ব্যবসার পরিস্থিতি’ গান গেয়ে ভাইরাল নারায়ণগঞ্জের আলী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২, ০৪:২০ পিএম
‘ব্যবসার পরিস্থিতি’ গান গেয়ে ভাইরাল নারায়ণগঞ্জের আলী

‘ভাইরাল’ এই শব্দটির সঙ্গে এখন প্রায় সবাই পরিচিত। সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে গান গেয়ে একের পর এক ভাইඣরাল হচ্ছেন অনেকে। এবার ভাইরাল হয়েছেন তেমনি একজন।

বলছিলাম নারায়ণগঞ্জের হার্ডওয়্যার ব্যবসায়ী আলী হাসানওের কথা। সম্প্রতি তার গাওয়া র‌্যাপ গান ঘ🦄ুরছে সবার মুখে মুখে। ‘ব্যবসার পরিস্থিতি’ গানে মাতছে পুরো দেশ। সাধারণ মানুষ থেকে তারকা প্রায় সবাই নিজের টাইমলাইনেই শেয়ার করছেন গানটি। মূলত গানটিতে একজন ব্যবসায়ীর করুণ পরিস্থিতি দেখানো হয়েছে।    

এদিকে দেশের অন্যতম শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ শুক্রবার (১৩ আগস্ট) গানটি ౠপ্রকাশ করে। গানটি গাওয়ার পাশাপাশি কথা ও সুর নিজেই করেছেন আলী হাসান। গানটির ভিডিওতে অভিনয় করতেও দেখা গেছে ত🐼াকে।

আলী হাসান ౠগানটি প্রসঙ্গে বলেন, ‘‘বাবার অসুস্থতার কারণে নারায়ণগঞ্জের পারিবারিক হার্ডওয়্যা🌠র দোকানের হাল ধরেছিলাম। লোকসানের মুখে বহু বছরের স্মৃতিবিজড়িত সেই ব্যবসা আট মাস আগে গুটিয়ে নিয়েছি। এই গান ভাইরাল করার জন্য আমি করিনি। বরং নিজের পরিস্থিতি তুলে ধরার চেষ্টা করেছি। দেড় বছর আগে আমার দোকানে বসেই গানটি লিখেছি।’’

ব্যবসায়ী হলেও ২০১০ সাল থেকে র‌্যাপ গানের সঙ্গে যু🔯ক্ত হাসান, বেশ কয়েকটি কনসার্টে গান পরিবেশন করেছেন তিনি। খাসবাংলা নামে একটি ইউটিউব চ্যানেলে ‘ফকিন্নি’ ও ‘ধর মার’ শিরোনামে দুটি র‌্যাপ গান প্রকাশ করেছেন তিনি। তবে বর্তমানে গান নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা করার ইচ্ছা নেই তার। নিজের জীবন গোছাতে বিদেশ যাওয়ার জন্য চেষ্টা করছেন আলী হাসান।

গানটিতে আলী হাসানের সঙ্গে কণ্ঠ দিয়েছেন সাদি, মানাম, আমিন আলী, উদয়, রাকিব হাসান, মারুফ, সিয়াম হাওলাদার ও রিজন। তাদের নিয়ে অসাধারণ ভিডিওটি পরিচালনা করেছেন নাসিমুল মোরসালিন স্বাক্ষর। ইশা খান দূরের তত্ত্বাবধানে প্রকাশিত হয়েছে এই র‌্যাপ গানটি।
 

Link copied!