• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এফডিসিতে পুলিশের হঠাৎ লাঠিচার্জ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৮:১৫ পিএম
এফডিসিতে পুলিশের হঠাৎ লাঠিচার্জ
ছবি: সংগৃহীত

হঠাৎ প♌ুলিশ বাহিনীর আগমন ঘটে এফডিসিতে। এর আগে দুপুর থেকে এফডিসিজুড়ে জটলা পাকিয়ে রেখেছিলো বিভিন্ন দলের সমর্থকরা। এ সময় কিছু না বুঝে ওঠার আগেই পুলিশের সদস্যরা লাঠি নিয়ে ধাওয়া শুরু করে নিপুণ-জায়েদ খান পক্ষ-বিপক্ষের অনুসারীদের।

এছাড়া অভিযোগ রয়েছে, এই মানুষের মধ্যে যেমন রয়েছে এফডিসির বিভিন্ন সমিতির সদস্য ত𝔉েমনি বহিরাগতের সংখ্যাও কম নয়। ফলে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে তৈরি হওয়া উত্তেজনায় বড় অঘটনের কারণ হতে পারে বহিরাগতদের আগমন।

সে কারণেই এদিন সন্ধ্যায় ঝটিকা ধাওয়ার 🍒সূত্র অবলম্বন করে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও পুলিশের অন্য সদস্যরা।

হঠাৎ এমন ধাওয়াকে অবশ্যই রুটিন ওয়ার্ক বলে দাবি করেছেন তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আবুল কালাম। আইনশৃঙ্খলা রক্ষার স্ব♑ার্থে তারা এমন অভিযান নিয়মিত করেন বলে জানান তিনি।

তবে জায়েদ খানের পক্ষ থেকে জানা যায়, হাইকোর্টের রায়ের কপি হাতে নিয়ে তিনি সমিতির তালা ভাঙবেন। অন্যদিকꦍে নিপুণ জানালেন, তিনি লড়🐻াই চালিয়ে যাবেন। এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

বুধবার 🐻(২ ✃মার্চ) নিজের পক্ষে রায় পাওয়ার পর এফডিসিতে ছুটে যান জায়েদ খান। কিন্তু ঢুকতে পারেননি শিল্পী সমিতির কার্যালয়ে। কারণ সমিতির গেটে ছিল নতুন তালা।

অন্যদিকে প্রযোজক সমিতিতে অবস্থান নিয়েছেন নিপুণ। দু’পক্ষের সমর্থকဣ ও বহিরাগতদ💫ের অবস্থানে চলছে পাল্টাপাল্টি শো ডাউন।

বিকাল ৪টার দিকে এফডিসিতে আসেন জায়েদ খান। 🦋এসেই দাঁড়িয়ে ছিলেন শিল্পী সমি🔜তির সামনে।

জায়েদ খান বলেন, “সত্যের জয় হয়েছে, হাইকোর্ট আমার পক্ষেই রায় দিয়েছেন। আমি সবসময় আইনের প্রতি🅰 শ্রদ্ধা🃏শীল ছিলাম, তারই ফল পেলাম।”

জায়েদ আরও বলেন, &ldqꦍuo;আমার সভাপতির (ইলিয়াস কাঞ্চন) সঙ্গে কথা বলে আমি এফডিসিতে এসেছি। কিন্তু স🌺মিতিতে তালা থাকায় ঢুকতে পারছি না। তালা কে দিয়েছেন, সেটা আমার জানা নেই। তবে আমি সভাপতির সঙ্গে কথা বলেছি, তিনি ব্যবস্থা নিচ্ছেন বলে জানিয়েছেন।”

এর আগে চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চꦕেয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বুধবার (২ মার্চ) রায় দিয়েছেন হাইকোর্ট।

এর ফলে সমিতির সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের বসতে আর কোনও বাধা রইলো না বলে জ✨ানিয়েছেনꦓ আইনজীবীরা।

এদিন বিচারপতি মামনু✱ন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বে🌳ঞ্চ এ রায় দেন।

Link copied!