• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বের শীর্ষ টিকটকার খাবি লেম, প্রতি পোস্টে আয় কত?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০২:২৬ পিএম
বিশ্বের শীর্ষ টিকটকার খাবি লেম, প্রতি পোস্টে আয় কত?

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে সবচেয়ে বেশি অনুসারী আছে যে ব্যক্তিটির, তার নাম খাবি লেম। সামাজিক যোগাযোগমাধ্যম যারা ব্যবহার করেন, খাবি লেম তাদের কাছে অতি পরিচিত একটি মুখ। তার নানা ভ🌃িডিও ক্লিপ, ছবি, মিম প্রতিনিয়তই নেটিজেনদের চোখে ൲পড়ে। মাত্র ২২ বছর বয়সে টিকটকে তার অনুসারীর সংখ্যা ১৪৯.৫ মিলিয়ন। গত জুনেই চার্লি ডি‍‍ অ্যামেলিওকে পেছনে ফেলে শীর্ষ টিকটকার হিসেবে নাম লিখিয়েছেন তিনি।

কিন্তু জনপ্রিয় এই টিকটকারের প্রতি পোস্টে আয় কত, তা কি জানেন? সম্প্রতি ফরচুনকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে খাবি লেম জানি🐻য়েছেন, টিকটকে প্রতি পোস্টের মাধ্যমে তিনি ৭ লাখ ৫০ হাজার ডলার আয় করেন। অরﷺ্থাৎ প্রতি মাসেই খাবি লেম মাল্টিমিলিয়ন ডলারের মালিক হচ্ছেন!

খাবি ౠলেম জানিয়েছেন, তার বেশির ভাগ আয় আসে অনলাইন কন্টেন্ট আকারে বিভিন্ন ব্র্যান্ডের সঙ্গে চুক্তির মাধ্যমে। যেকোনো ব্র্যান্ডের জন্য টিকটকে একটি ক্লিপ পোস্ট করার মাধ্যমে গড়ে ৪ লাখ ডলার আয় করেন এই তারকা!

তবে মজার ব্যাপার হচ্ছে, খাবি লেমের বেশির ভাগ ভিডিওতেই তিনি কোনো কথা ব🌜লেন না। কিন্তু নিজের অঙ্গভঙ্গি ও অন্যান্য বার্তার মাধ্যমে দর্শকদের ব্যাপক আনন্দ দিয়ে থাকেন তিনি।

খাবি লেমের পোস্ট করা সাম্প্রতিক একটি ভিডিও ১১ মিলিয়ন ভিউ পেয়েছে, যেখানে লেম অন্য একজনের পোস্ট 🌸করা ম্যাজিক কার্ড ট্রিকের কথা উল্লেখ করে বলছেন, এটা তো খুবই সোজা। কিন্তু খাবি লেম নিজেও অন্যদের বিভিন্ন ট্রিকসকে আরও রহস্যময় করে তুলে ভিডিও বানিয়েছেন এবং অন্যদের ๊ভিডিও নিয়ে ঠাট্টা করে বানানো ভিডিওতেও লাখ লাখ ভিউ পেয়েছেন তিনি।

যদিও খাবি লেমের অধিকাংশ ভিডিওই হয় নিঃশব্দ, কিন্তু সম্প্রতি এই সেনেগালিজ অভিবাসী টিকটকার ইংরেজি ভাষা শেখার চেষ্টা করছেন। প্রতিদিন তিন ঘণ্টা সময় ইংরেজি শেখার পেছনে ব্যয় করেন তিনি।ꦉ বাড়িতে শিক্ষক রেখে এক ঘণ্টা ইংরেজি চর্চা তো করছেনই, এর পাশাপাশি আমেরিকান কার্টুন, সিনেমাও দেখছেন প্রতিদিন। ফরচুন‍‍কে খাবি লেম জানান, কোনো একদিন অস্কার জয়ের স্বপ্ন দেখেন তিনি।

২০২০ সালে স্রেফ শখের বস💯ে টিকটকে যোগ দেন খাবি লেম। কিন্তু পরবর্তীতে এটিই হয়ে ওঠে তার জীবিকা উপার্জনের উপায়। খুব অল্প সময়ের মধ্যেই টিকটকে লাখ লাখ অনুসারী তৈরি হয় তার এবং দুই বছরের মধ্যে শীর্ষ টিকটকার হিসেবে পরিচিতি পান তিনি।

তবে খাবি লেম স্বীকার করেন, তার এই খ্যাতি হয়তো খুব বেশি দিন না-ও থাকতে পারে। কারণ, ইন্টারনেটে প্রতিনিয়ত ব্যবহারকারীদের আগ্রহের পরিবর্তন হয় এবং একসময় তার অনুসারীর সংখ্যা কমেও যেতে পারে। ক🙈িন্তু এই মুহূর্তে, স্মার্টফোনের স্ক্রিনের বাইরে বেরিয়ে আরও বড় পর্দায় জায়গা করে নিতে চাইছেন লেম।

সূত্র: ফরচুন  

 

Link copied!