• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘পারদো আল্লা ক্যারিয়েরা’পেলেন শাহরুখ খান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৪:৫৮ পিএম
‘পারদো আল্লা ক্যারিয়েরা’পেলেন শাহরুখ  খান
‘পারদো আল্লা ক্যারিয়েরা’ পুরস্কার হাতে শাহরুখ খান। ছবি: সংগৃহীত

ইউরোপের সুইজারল্যান্ডে চলছে ৭৭তম লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যাল। সিনেমার মর্যা🅠দাপূর্ণ এই আসরে ভারতের চলচ্চিত্রে অনস্বীকার্য অবদানের জন্য বিশেষ মর্যাদাপূর্ণ ‘পারদো আল্লা ক্যারিয়েরা’পেয়েছেন শাহরুখ খান। উৎসবে আরও প্রদর্শিত হয়েছে ২০০২ সালে নির্মিত কিং খানের হিট সিনেমা ‘দেবদাস’। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের

স্থানীয় সময় রবিবার (১১ আগস্ট) সন্ধ্যায় পিয়াজা🍌 গ্র্যান্ডে আট হাজার মানুষের উপস্থিতিতে এ সম্মাননা তুলে দেওয়া হয় কিং খানের হাতে। শাহরুখ খানের এই সম্মাননা গ্রহণের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। অনুষ্ঠানে কালো শার্টের সঙ্গে ম্যাচিং জ্যাকেট ও ট্রাউজার পরে হাজির হয়েছিলেন নায়ক শাহরুখ খান।

পুরস্কার পেয়ে অভিনেতা বলেন, ‘পুরস্কারটি খুব ভারী। লোকার্নোর সুন্দর ও শৈল্পিক শহরে এতটা ভালোবাসা দিয়ে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য সবাইকে ধন্যবাদ🌠। ছোট্ট এই জায়গায় অনেক মানুষ জড়ো হয়েছেন এবং সেই সঙ্গে গরমও অনুভূত হচ্ছে। তাই তো ভারতের মতো এখানটাকেও বাড়ির মতো মনে হচ্ছে। আমাকে ডাকার জন্য ধন্যবাদ।

শাহরুখ আরো বলেন, ‘গত দুটি সন্ধ্যা ভীষণ ভালো কেটেছে আমার। তাই আমায় এখানে ডাকার জন্য ধন্যবাদ। আমি এখানে এসে লোকার্নো ভাষা শিখছি।
সুন্দর দিন কাটছে। এখানকার খাবার খুব ভালো। ൩আমার ইটালিয়ান ভাষাও উন্নত হচ্ছে। রান্নাও।’

পার্দো আলা কারিয়েরা পুরস্কারটি এর আগে পেয়েছেন ব্রিটিশ অভিনেত্রী জেন বার্কিন, গ্রিক-ফরাসি পরিচালক কস্তা-গাভরাস, ইতালিয়ান অভিনেত্রী ক্লাউদিয়া কার্দিনালে, পরিচালক ফ্রান্সেসকো রজি, সার্জো কাস্তেলিত্তো, সুইস অভিনেতা ব্রুনো গাঞ্জ, হংকংয়ের🦹 পরಌিচালক জনি টো, আমেরিকান গায়ক-অভিনেতা হ্যারি বেলাফন্ট, ফরাসি অভিনেত্রী বুল ওজিয়ের, স্প্যানিশ পরিচালক ভিক্টর এরিসে, জার্মান অভিনেতা মারিও আডর্ফ প্রমুখ।

এবারের উৎসবে ১০ দিনব্যাপী দেখানো হবে ২২৫টি ছবি। এর মধ্যে ১০৪টি ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। মূল প্রতিযোগিতা বিভাগে অংশ নিচ্ছে ১৭টি ছবি। ইতালিয়ান নির্মাতা জানলুকা জডিসের সিনেমা ‘দ্য ফ্লাড’ সিনেমা দিয়ে উৎসবের পর্দা উঠেছিল। ১🅘৭ আগস্ট ꦉনামবে লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালের পর্দা।

Link copied!