• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বঙ্গবন্ধুর বাড়িতে একাই অবস্থান রোকেয়া প্রাচীর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৪:০২ পিএম
বঙ্গবন্ধুর বাড়িতে একাই অবস্থান রোকেয়া প্রাচীর
বঙ্গবন্ধুর বাড়িতে অবস্থান রোকেয়া প্রাচীর (ডানে)। ছবি: সংগৃহীত

ধানম🅺ন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাড়িতে একাই অবস্থান নিয়েছেন জাতীয় পুরষ্কার প্ꦐরাপ্ত অভিনেত্রী রোকেয়া প্রাচী। কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সকল হত্যার বিচারের দাবিতে সেখানে অবস্থান করছেনন গুনী এই অভিনেত্রী।

বুধবার (১৪ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি জানিয়ে এ অভিনেত্রী লিখেছেন, ‘আছি ধানমণ্ডি ৩২। হোক সকল হত্যার সকল নৈরাজ্যের বিচার। বিচার হোক বাঙালির ইতিহাস হত্যার। আছি। আমরাও বিচার চাই। শান্তিপূর্ণ প্রতিবাদে স্মরণ করবো স্বাধীনতা এবং বঙ্গবন্ধুর ইতিহাস। আছি পুড়ে যাওয়া ৩২-এ। জয় বাংলা। জ🐽য় বঙ্গবন্ধু।’

শেখ হাসিনা দেশত্যাগের পর অনেকেই চুপ হয়ে থাকলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সরব এই অভিনেত্রী। এরই ধারাবাহিকতায় ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে মিছিল নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে উপস্থিত হওয়ারও ডাক দিয়েছে⛦ন রোকেয়া প্রাচী।

এর আগে, রবিবার (১১ আগস্ট) রাতে ১৫ আগস্ট শান্তিপূর্ণভাবে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে ফুল দেওয়ার জন্য দেশবাসীর প▨্রতি আহ্বান জানিয়েছিলেন সদ্য সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। একইসঙ্গে বঙ্গবন্ধু, স্বাধীনতার চেতনা ও বঙ্গবন্ধুর পরিবারের জন্য দোয়াও চেয়েছেন তিনি। শেখ হাসিনার নামে প্রকাশিত একটি বিবৃতিতেও এ আহ্বান জানানো হয় দেশবাসীর প্রতি।

গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশত্যাগ করে ভারতে চলে যান। শেখ হাসিনার দেশ ছাড়ার পর রাজধানীর ধানমন্ডꦍি ৩২ নম্বারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত বাড়িতে হামলা চালানো হয়। একপর্যায়ে দেওয়া হয় আগুন। এতে পুড়ে যায় বাড়িটি। পরিণত হ꧋য় ধ্বংসস্তুপে।

 

 

 

Link copied!