• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রূপপুর প্রকল্প নিয়ে যে বার্তা দিলেন রুশ রাষ্ট্রদূত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৮:১১ পিএম
রূপপুর প্রকল্প নিয়ে যে বার্তা দিলেন রুশ রাষ্ট্রদূত
রূপপুর পরমাণু বিদ্যুৎ প্রকল্প। ছবি: সংগৃহীত

রূপপুর পরমাণু বিদ্যুৎ প্রকল্পের সফল সমাপ্তি নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ম্যানতিতস্কি।𓆏 ঢাকা-মস্কোর দ্বিপক্ষীয় সম্পর্কের বর্তমান অবস্থান নিয়ে সন্তোষ💃 প্রকাশ করেছেন। সেই সঙ্গে আগামী দিনে দ্বিপাক্ষিক আরও জোরদার করার প্রতিশ্রুতি দিয়েছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) পররাষ্ট্র ম♔ন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব মো. জসীম উদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এসব প্রতিশ্রুতি দিয়েছেন রুশ রাষ্ট্রদূত। বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রতি রাশিয়ান সরকারের সমর্থন পুনর্ব্যক্ত করে পররাষ্ট্র সচিবকে দায়িত্ব গ্রহণের জন্য অভিনন্দন জানান।

পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন রাশিয়ার চলমান সহায়তা, বিশেষ করে রূপপুর পারমা🤪ণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প বাস্তবায়নের জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জা🔯নান। এসময় রাষ্ট্রদূত প্রকল্পের সফল সমাপ্তি নিশ্চিত করার বিষয়ে অব্যাহত সহযোগিতার আশ্বাস দেন।

রাশিয়া♑য় উচ্চশিক্ষা গ্রহণকারী বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বৃত্তিসংখ্যা বাড়ানোয় দেশটির স🀅রকারকে ধন্যবাদ জানান পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন। এসময় পররাষ্ট্র সচিব ও রাষ্ট্রদূত জ্বালানি ও খাদ্য নিরাপত্তা, বাণিজ্য ও বিনিয়োগ, বহুপাক্ষিক ফোরামে সহযোগিতার বিষয়ে আলোচনা করেন। এছাড়া আইসিটি, শিক্ষা ও সংস্কৃতির ক্ষেত্রে দ্বিপক্ষীয় সহযোগিতাসহ পারস্পরিক স্বার্থের বিষয়েও আলোচনা করেন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!