• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রবি ঠাকুরের চেয়ে দামি মমতার বই, কটাক্ষ শ্রীলেখার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৫, ২০২২, ১২:৩২ পিএম
রবি ঠাকুরের চেয়ে দামি মমতার বই, কটাক্ষ শ্রীলেখার

রবীন্দ্রনাথ ঠাকুরের ‘গীতবিতান’-এর চেয়ে দামি মমতার কবিতার বই ‘কবিতাবিতান’! এ নিয়ে সোশ্যাল মিডি🌳য়ায় তীর্যক মন্তব্য করেছেন টালিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

‘নিরলস সাহিত্য সাধনা’র জন্য পশ্চিমবঙ্গের বাংলা আকাদেমির পক্ষ থেকে সম্প্রতি পুরস্কৃত হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন💛্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘কবিতাবিতান’ কাব্যগ্রন্থের জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে তাকে। বইটি নিয়ে চারদিকে চলছে সমালোচনার ঝড়। ফেসবুকে মুখ্যমন্ত্রীর উদ্দেশে আগেও কটাক্ষ করেছেন শ্রীলেখা।

১৪ মে শনিবার ফের রবি ঠাকুর🦄ের গীতবিতানের🦄 সঙ্গে মমতার ‘কবিতাবিতান’-এর তুলনা করে আলোচনায় আসেন এই অভিনেত্রী।

এদিন দুটি বইয়ের মূল্যের তুলনা টেনে নিজের ফেসবুক পেজে একটি পোস্ট করেন শ্রীলেখা। পোস্টটিতে লেখা আছে, “একটি অনলাইন সংস্থার ওয়েবসাইটে ‘গীতবিতান’-এর চেয়েও বেশি দাম ‘কব💎িতাবিতান’-এর!”

অভিনেত্রী শ্রীলেখা মিত্রের ফেসবুক পোস্ট

দু’টি বইয়ের 🦄দামের স্ক্রিনশট পোস্ট করেছেন তিনি। সঙ্গে ব্যাঙ্গের সুরে লিখেছেন, “উড়িয়া গেলো কেমনে? আমার মনবিতান থেকে কে যেন হাম্বা ডাকিতেছে, যাই দেখিয়া আসি জপাং হইবার পূর্বে।”

এই পোস্টের মাধ্যমে শ্রীলেখা দেখান, ‘গীতবিতান’ এবং ‘কবিতাবিতান’-এর দামের পার্থক্য। দেখা যাচ্💖ছে, রবীন্দ্রনাথের বইটির দাম ৭২৯ রুপি। আর মমতার বইটির দাম ১১৩০ রুপি!

এর আগে মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা দুটো কবিতা পাঠ করেন শ্রীলেখা। ‘এপাং ওপাং ঝপাং’ পরে মꩵমত꧂ার আরেকটি কবিতা ‘হাম্বা’ পাঠ করেন এই অভিনেত্রী। 

সূত্র : হিন্দুস্তান টাইমস

Link copied!