• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দেশদ্রোহিতার অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে মামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১, ০৬:৫৮ পিএম
দেশদ্রোহিতার অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে মামলা

বলিউড অভিনেত্রী কঙ্গনা রাণৌতের বিরুদ𒈔্ধে দেশদ্রোহিতার অভিযোগে মামলা করা হয়েছে। টিটাগড় থানায় অভিনেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন আইনজীবী কৌস্তভ বাগচী। ভারতের স্বাধীনতা নিয়ে নেতিবাচক মন্তব্য করায় তার বিরুদ্ধে এই মামলা করা হয়।

সম্প্রতি পদ্মশ্রী সম্মাননায় ভূষিত হয়েছেন কঙ্গনা। তারপর এক সাক্ষাৎকারে তিনি বলেন, “১৯৪৭ সালে ভারতকে স্😼বাধীনতা নয়, ভিক্ষা দেওয়া হয়েছিল। আসল স্বাধীনতা এসেছে ﷽২০১৪ সালে।”

কঙ্গনার এই কথার বিস্তারিত হলো, ২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদীর নিജর্বাচিত হওয়া এবং তার সরকার প্রতিষ্ঠিত হওয়াকেই অভিনেত্রী ‘আসল’ স্বাধীনতা হিসাবে বর্ণনা করেছেন। আর এ নিয়েই শুরু হয়✃েছে বিতর্ক। ইতোমধ্যেই কঙ্গনার মন্তব্যের তীব্র সমালোচনা শুরু হয়েছে।

কঙ্গনার বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ টিটাগড় থানায় ﷺমামলা দায়ের করা আইনজীবীর দাবি, কঙ্গনা দেশের সংবিধানকে অবমাননা করেছেন। শুধু তাই নয়, দেশের স্বাধীনতা সংগ্রামীদের অপমান করেছেন উনি। তাই তার বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা দায়ের করেছেন বলে জানলেন আইনজীবী কৌস্তভ বাগচী।

তিনি বলেন, “ভারতবর্ষের একজন নাগরিক হ💝য়ে কঙ্গনার টিভি চ্যানেলের এই সাক্ষাৎকার মেনে নেওয়া যায় না। এটা দেশের মানুষের অপমান। এই জন্য ১২৪এ, ১৫৩এ, ১৫৩বি, ২৯৫এ, ৫০৪ এবং ৫০৫ -এইসব ধারায় তার বিরুদ্ধে টিটাগড় থানার মামলা করেছি।”

কলকাতা হাইকোর্টের আইনজীবী কৌস্তভ বাগচী আগেও এ রাজ্যে কঙ্গনার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এর আগে মুখ্যমন্ত্রী মমতওা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে একটি মন্তব্য করায় উত্তর কলকাতার এক থানায় মামলা দায়ের হয় কঙ্গনার নামে। টিটাগড় থানা আইনজীবীর অভিযোগ গ্রহণ করেছে বলে▨ জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

Link copied!