• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কণ্ঠশিল্পী আকবরের পা কেটে ফেলতে হবে!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২, ০২:৩৫ পিএম
কণ্ঠশিল্পী আকবরের পা কেটে ফেলতে হবে!

একসময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী আকবর আলী গাজীর শারীরিক অবস্থা ভালো নেই। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার হাসপাতඣালের বিছানায় শুয়ে থাকার একটি ছবি ঘুরছে। সেই ছবিটি মূলত পোস্ট করেন তার ম🐟েয়ে অথৈ।

সেই ছবির সঙ্গে কিছু লিখা জুড়েছেন অথৈ। তিনি লিখেন, ‘‘আব্বুর অবস্𒀰থা খুবই খারাপ। দুই কিডনি নষ্ট হয়ে গেছে। আর কিডনির অবস্থা খারাপ হওয়ায় শরীরে পানি জমেছিল। পানি জমার কারণে আব্বুর ডান পা নষ্ট হয়ে গেছে।’’

গত বুধবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন আকবর। এদিকে আকবরের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, ‘‘চিকিৎসকেরা বলছেন, ডান পা𝓰 কেটে ফেলে দিতে হবে। এখন না কেটে ফেললে পুরো পা পচে গেলে পুরোটাই কেটে ফেলতে হবে।𓄧’’

প্রায় এক দশক ধরে ডায়াবেটিসে ভুগছিলেন আকবর। এর মধ্যে কিডনি রোꦕগে আক্রান্ত হয়ে কয়েক দফায় দেশে ও দেশের বাইরে চিকিৎসা করিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

আকবর পেশায় ছিলেন রিকশাচালক। রাস্তায় রিকশায় প্যাডেল মারতেন আর গেয়ে বেড়াতেন নানারকম গান। তার গ🦩ায়কীতে মুগ্ধ হতেন যাত্রী, পথচারীরা। তার সুরেলা কণ্ঠের সুনাম ছড়িয়ে পড়লো চারদিকে। ডাক পেলেন তিনি দেশের সর্বাধিক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে। ‘ইত্যাদি’ অনুষ্ঠানে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পেয়ে যান আকবর।

খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবরের বেড়ে ওঠা যশোরে। গান শেখা হয়নি। তবে আকবরের ভরাট কণ্ঠের কদর ছিল যশোর শহরে। সে ক🔯ারণে স্টেজ শো হলে ডাক পেতেন তিনি।

Link copied!