• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাকৃবির প্রশাসনিক দায়িত্ব পেলেন যারা


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৮:৩৯ পিএম
বাকৃবির প্রশাসনিক দায়িত্ব পেলেন যারা
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ছবি : সংগৃহীত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রশাসনিক পদগুলোতে এসেছে নতুন নেতৃত্ব। গত ১৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রমের দায়িত্ব পান বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহ্বান অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান। বিশ্ববিদ্যালয়ের পরবর্তী উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত ওই দায়িত্ব পালন করবেন তিনি। ১৯ আগস্ট মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ༒ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়।

বুধবার (২১ আগস্ট) ব𒀰িশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হেলাল উদ্দীন স্বাক্ষরিত আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য প্রকাশ করা হয়।

বৃহস্পতিবার (২২ আগস্ট) এর সত্যতা নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপপরিচাল𓄧ক দীন মোহাম্মদ দীনু।

বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত হওয়ার পর একে একে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), কোষাধ্যক্ষ, ছাত্র বিষয়ক উপদেষ্টা এবং প্রক্টর পদে এসেছে নতুন মুখ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে নিযুক্ত হয়েছেন কৃষিবিদ ড. মো. হেলাল উদ্দীন। ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ হিসেবে নিযুক্ত হয়েছেন কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. হুমায়ুন কবির। নতুন ছাত্রবিষয়ক উপদেষ্টা ও সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা হিসেবে নিযুক্ত হয়েছেন যথাক্রমে বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুল হক ও কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল্লাহ এবং প্রক্টর হিসেবে নিযুক্ত হয়েছেন প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল আলীম। এসকল পদে পূ♓র্বে থাকা ব্যক্তিবর্গের পদত্যাগের আবেদনের প্রেক্ষিতে নতুনদের নিযুক্ত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র জানায়, প্রশাসনিক পদগুলোর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের কৃষি মিউজিয়াম, জনসংযোগ ও প্রকাশনা দপ্তর, বিশ্ববিদ্যালয় লাইব্রেরি এবং ক্রীড়া প্রশিক্ষণ বিভাগ প্রভৃতির পরিচালক পদেꩲও নতুনদের নিযুক্ত করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলের প্রভোস্ট পদেও নতুন নেতৃত্ব এসেছে।

Link copied!