• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আয়নাঘরে রাখা হয়েছিল সোহেল তাজের ভাগনেকেও


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৯:১৫ এএম
আয়নাঘরে রাখা হয়েছিল সোহেল তাজের ভাগনেকেও

গুম প্রসঙ্গে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ জানান, তার এক ভাগ🍰নেকে অপহরণ করে ১১ দিন আয়নাঘরে রাখা হয়েছিল।

বৃহস্পতিবার (২ܫ৯ আগস্ট) সচিবালয়ে স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে নিজের নিরাপত্তার বিষয়ে আলোচনা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সোহেল তাজ এসব কথা বলেন।

এর আগে, বুধবার অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা, স্বরাষ্ট্র উপদেষ্টা ও সেনাবাহিনীর প্রধানের দৃষ্টি আকর্ষণ করে ফেসবুকে একটি পোস্ট দেন তিনি🍎। 

সেখানে তিনি লেখেন,  বুধবার রাতে তাকে অনুসরণ করা হয়েছিল। তার ধারণা ওই ব্যক্তি গোয়েন্দা♕💛 সংস্থার সদস্য।

সচিবালয়ে সাংবাদিকদের গুম প্রসঙ্গে সোহেল তাজ বলেন, “২০১৩ সালে আমার এক ভাগনে রাকিবকে পুলিশ নিয়ে নির্যাতন করেছিল। তা নিয়েও মামলা হয়েছিল। পরে ২০১৮–১৯ সালে আমার আরেক ভাগনে, ওকে কিন্তু অপহরণ করে, আজকে যে আয়নাঘর আছে, সেই আয়নাঘরে ১১ দিন রাখা হয়েছিল তাকে। আমি কিন্তু সে সময়ও প্রতিবাদ করেছিলাম গুম–খুন–হত্যার বিরুদ্ধে। অনেক কষ্ট করে আমার ভাগনেকে উদ্ধার কর♌ে এনেছিলাম।”

সোহেল তাজ বলেন, “আমি যখন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ছিলাম, তখন আমার দায়িত্ব নীতির সঙ্গে , আদর্শের সঙ্গে, সততার সঙ্গে পালন করতে চেয়েছি। আমি অন্যায়, অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ছিলাম এবং পদক্ষেꦫপ নেওয়ার চেষ্টা করেছি। আমি পদত্যাগ করার পরেও সময়ে–সময়ে কিন্তু আমার ওপর নানাভাবে নানাকিছু করা হয়💦েছিল।”

রাজনীতিতে ফেরা বিষয়ে এক প্রশ্নের জবাবে সোহেল তাজ বলেন, “আমি বারবার বলেছি, আমার রাজনীতিতে আসার কোনোই আগ্রহ নেই। এই পচা, ন🔜োংরা, নষ্ট রাজনৈতিক কা♒লচারে আমি আসতে ইচ্ছুক না।”

কোনো রাজনৈতিক দলের ওপর প্রতিহিংসা বা নিপীড়ন সঠিক নয় উল্লেখ করে সোহেল তাজ বলেন, “অনেক নিরীহ নেতা–কর্মী আছেন। তাঁদের ওপর অত্যাচার–নির্যাতনের আমি নিন্দা জানাচ্ছি। পাশাপাশি আমি আওয়ামী লীগকে বলব এবং সকল রাজনৈতিক দলকে বলব একটু আত্মসম🐬ালোচনা ও আত্মোপলব্ধি করে, অনুশোচনাটা খুবই প্রয়োজন, ভবিষ্যতে এগিয়ে যাওয়ার জন্য।”

Link copied!