• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেন্টমার্টিনে নিত্যপণ্য শেষ, ফুরিয়ে আসছে চাল


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০৬:২৭ পিএম
সেন্টমার্টিনে নিত্যপণ্য শেষ, ফুরিয়ে আসছে চাল
সেন্টমার্টিন দ্বীপ। ছবি: সংগৃহীত

টেকনাফ থেকে সেন্টমার্টি🐲ন নৌরুটে চলাচলকারী একাধিক ট্রলার লক্ষ্য করে ম♌িয়ানমার থেকে গুলিবর্ষণের ঘটনায় বন্ধ হয়ে গেছে নৌরুটটি। গেল এক সপ্তাহ ধরে দেশের মূল ভূখণ্ড টেকনাফ থেকে সেন্টমার্টিনের নৌ যোগাযোগ সম্ভব হয়নি।

সূত্রমতে, গত ৬ ও ৭ জুন টেকনাফ-সেন্টমার্টিন রুটে চলাচলকারী 🌄একাধিক ট্রলার লক্ষ্য🔯 করে মিয়ানমার থেকে গুলি চালানো হয়। নাফ নদীর মোহনায় গুলিবর্ষণের সেসব ঘটনা ঘটে। এরপর থেকেই সেন্টমার্টিনের পথে আর কোনো নৌযান ছেড়ে যায়নি।

সর্বশেষ বাংলাদেশি স্পিডবোট লক্ষ্য করে মঙ্গলবার (১১ জুন) সকালে মিয়ানমার থেকে꧙ গুলি চালানো হয়েছে। তবে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) নাকি বিদ্রোহী আরাকান আর্মি গুলি চালিয়েছে তা কেউ নিশ্চিত করতে পারেনি।

গত সাতদিন ধরে নৌ যোগাযোগ না থাকায় সেন্টমার্টিনে কোনো খাদ্য সরবরাহ করা সম্ভব হচ্ছে না। ফলে দ্বীপের বাসিন্দাদের চালের মজুদ ফুরিয়ে আসছে। সেই সঙ্গে নিত্যপ্রয়োজনীয় জিনিস আগেই শেষ হয়ে যাওয়ায় চরম খাদ্য সংকট দ☂েখা দিয়েছে। দ্রব্যমূল বেড়েছে বহুগুণ। খবর দ্য ডেইলি স্টারের।

সেন্টমার্টিনের জꦫনপ্রতিনিধি মুজিবুর রহমান বলেন, “সেন্টমার্টিন দ্বীপে সবজিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস আগেই শেষ হয়ে গেছে। যে চাল আছে তাতে বড়জোর দু-এক দিন চলতে পারে। দ্রব্যমূল্য বেড়ে গেছে বহুগুণ। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা না নিলে দ্বীপবাসীর খাদ্য সংকট আরও চরমে পৌঁছ🌟াবে।”

এমন পরিস্থিতিতে সেন্টমার্টিনে নৌ চলাচল নির্বিঘ্ন করতে নাফ নদীর মোহনায় নৌপুলিশের টহল বাড়ানোর আহ্বান জানিয়েছেন মুজিবুর রহমান🍌।

Link copied!