• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ছাত্রলীগ নেতার পরীক্ষায় প্রক্সি দিতে এসে কারাগারে যুবক


চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০৯:৫৮ পিএম
ছাত্রলীগ নেতার পরীক্ষায় প্রক্সি দিতে এসে কারাগারে যুবক

চুয়াডাঙ্গায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস চত💛ুর্থ বর্ষের পরীক্ষা🀅য় প্রক্সি দেওয়ার অপরাধে শামীম আহম্মেদ তুষার নামের এক যুবককে এক বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১ জুলাই) চুয়াডাঙ্গা 🌱সরকারি আদর্শ মহিলা কলেজ কেন্দ্র থেকে তাকে আটক করে ✱জেলা প্রশাসন।

দণ্ডপ্রাপ্ত শামীম যশোর ক্যান্টনমেন্ট কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অর্নাস তৃতীয় বর্ষের ছাত্র। তিনি ছাত্রলীগ নেতা শহিদুজ্জমান বিপ্লবের হয়ে পরীক্ষജা দিচ্ছিলেন। বি✤প্লব জীবননগর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

জানা যায়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজে অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা চলছিল। এই পরীক্ষায় চুয়াডাঙ♓্গা সরকারি কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা শহীদুজ্জামান বিপ্লব অংশগ্রহণ করেন। কিন্তু তার পরিবর্তে শামীম পরীক্ষা দিচ্ছিলেন। পরে পরীক্ষার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া জাহান নাঈমা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে এক বছরের কারাদণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সুমাইয়া জাহান নাঈমা বলেন, “ওই পরীক্ষার্থী প্রথমে বিষয়টি অস্বীকার করলেও পরে জিজ্ঞাসাবাদে সে বিষয়টি স্বীকার করে। এ সময় তাৎক্ষণিকভাবে অভিযোগের প্রমাণ পাওয়ায় ভুয়া পরীক্ষার্থীকে জেল-জরিমানা করা হয়। তাছাড়া প্রকৃত পরীক্ষার্থীকেও শনাক্ত করা হয়েছে। এই ব্😼যাপারে কলেজ কর্তৃপক্ষ পরবর্তী পদক্ষেপ নেবেন।”

Link copied!