• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চোটে দল থেকে ছিটকে গেলেন শরিফুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৯, ২০২২, ১১:০০ এএম
চোটে দল থেকে ছিটকে গেলেন শরিফুল
ফাইল ছবি

বাংলাদেশ দলের প্রথম ইনিংসে ব্যাট করার সময় ডান হাতে ব্যথা পান শরি𒁏ফুল ইসলাম। ওই𝄹 অবস্থাতেই ব্যাটিং চালিয়ে গেলেও ব্যথার তীব্রতা বেড়ে যাওয়ায় পরে খেলা চালিয়ে নিতে পারেননি তিনি। ফলে ৯ উইকেটে ৪৬৫ থেকে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। শরিফুল রিটায়ার্ড আউট হন ১১ বলে ৩ রান করে।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে এরপর মাঠেই নামা হয়নি তরুণ এই পেসারের। ম্যাচের বাকি সময়ে তাকে আর পাচ্ছে না বাংলাদেশ দল। মাথায় আঘাত কিংবা করোনাভাইরাসজনিত সমস্যা না হওয়ায় কোনো বদলি খেলোয়াꦑড়ও নামাতে পারবে না বাংলাদেশ। তবে তার জায়গায় দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই ফিল্ডিং করছেন ইয়াসির আলি রাব🍒্বি।

বৃহস্পতিবার (১৯ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম 🌞এই তথ্য নিশ্চিত করেছেন।  

ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থ🐎া আইসিসির নিয়ম অনুযায়ী, কোন খেলোয়া🍃ড় যদি মাথায় আঘাত পান বা করোনায় আক্রান্ত হন, তবেই বদলি খেলোয়াড় নামাতে পারবে যেকোনো দল। যে কি না ব্যাটিং-বোলিং সবই করতে পারবেন। কিন্তু শরিফুলের আঘাত হাতে হওয়ায় শুধুমাত্র বদলি ফিল্ডারই নামাতে পেরেছে বাংলাদেশ।

এর আগে ম্যাচের প্রথম ইনিংসে ২০ ওভার বোলিং করে তিন মেইডে⛎নসহ ৫৫ রান খরচে উইকেটশূন্য থাকেন শরিফুল। 

এদিকে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘‘গতকাল শরিফুল হাতে যে চোট পায় সেখানে ফ্র্যাকচার ধরা পড়েছে। আপাতত তার হাতে ব্যান্ডেজ করা হয়েছে। এখন চট্টগ্রামে আছে। এটা ২১ দিন পর খোলা হবে। সেক্ষত্রে শ্রীলঙ্কা সিরিজে তাকে আর পাওয়া যাবে না। আগামীকা꧟ল শরিফুলকে আমরা ঢাকায় নিয়ে আসব। এখানে তার পরবর্তী চিকিৎসা চলবে।’’

তার মানে চলমান চট্টগ্রাম টেস্ট তো বটেই, শ্রীলঙ্কার বিপক্ষে আগামী ২৩ মে শুরু হতে যাওয়া ঢা🌜কা টেস্টেও পাಌওয়া যাবে না শরিফুলকে।

Link copied!